সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ২৩ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে শিশুকে ভিটামিন ”এ” প্লাস খাওয়ানো শুরু হয়েছে

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২৩, ২০১৭ ১০:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী মহানগর ও জেলার ৯টি উপজেলায় একযোগে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো শুরু হয়েছে। শনিবার সকাল সাড়ে ৮টায় নগর ভবনে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

এবার সিটি কর্পোরেশন এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সি ৭ হাজার ৪ শত ৩১ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সি ৫৪ হাজার ৩৩৭ জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে।

এদিকে, জেলায় ২ লাখ ৮৬ হাজার ৭৭০ জন শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
সভায় জানানো হয়, ৬ মাস থেকে ১১ মাস বয়সি শিশুদের নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ( ১ লক্ষ আই. ইউ) ও ১২ থেকে ৫৯ মাস বয়সি সকল শিশুকে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল ( ২ লক্ষ আই. ইউ) খাওয়ানো হবে। এ ছাড়া শিশুর ৬ মাস বয়স পর্যন্ত শুধুমাত্র মায়ের বুকের দুধ খাওয়ানো এবং ৬ মাস পূর্ণ হলে দুধের পাশাপাশি ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানো বিষয়ক পুষ্টি বার্তা প্রচার।
জেলার ৯টি উপজেলার ১ হাজার ৭ শত ৪৪ আউটরীচ, ৭৩ অতিরিক্ত ও ভ্রাম্যমাণ ৩৯টি কেন্দ্রের মাধ্যমে ক্যাপসুল খাওয়ানো হবে।

 

ক্যাম্পেইনে ২৪১ জন স্বাস্থ্য সহকারী, ৩৭৬ জন পরিবার কল্যাণ সহকারী ও ৩ হাজার ৭১২ জন কর্মী অংশ নিবে। এদিন তথ্য আদান প্রদানের জন্য জেলা কন্ট্রোল রুম সার্বিক সহযোগিতায় কাজ করবে।
ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) উপলক্ষে গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের অবহিতকরণ সভায় এ তথ্য জানান রাজশাহীর সিভিল সার্জন ডা. সঞ্জিত কুমার সাহা।

 

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।