ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে আদালত চত্বর ও রেলগেটে ককটেল বিস্ফোরণ, আহত ২

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৯, ২০২৩ ৪:০৭ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীতে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গনে ও রেলগেটে পৃথক পৃথক দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

আজ বুধবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে রাজশাহী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে এই ককটেল বিস্ফোরণ হয়।

তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ঘটনার পর কোর্ট চত্বরে নিরাপত্তা জোরদার ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তবে ঘটনার সঙ্গে জড়িত কাউকে খুঁজে পাওয়া যায়নি।

ককটেলটি বিকট শব্দে বিস্ফোরিত হলে পুরো আদালত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাশের একটি রাস্তা থেকে দুর্বৃত্তরা ককটেলটি আদালত চত্বরে নিক্ষেপ করে। এসময় বিস্ফোরিত ককটেলের স্প্রিন্টারে আদালত চত্বরে দাঁড়িয়ে থাকা এক পরিচ্ছন্নতাকর্মী আহত হন। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হক জানান, ঘটনার পরপরই পুরো আদালত চত্বরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। পরিস্থিতি এখন পুরোপুরি স্বাভাবিক আছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এছাড়াও  দুপুর আনুমানিক ১টা ৪০ মিনিট সময়ে রাজশাহী নগরীর রেলগেট এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটনা ঘটে। এই ঘটনায় অটোরিকশা চালক  আব্দুল জলিল (৪০) ও যাত্রী আ্বদুল বাশার গুরুতর আহত হয়। আহতদেরকে পথচারীরা দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন, বোয়ালিয়া মডেল থানার  ডিউটি অফিসার অবিযান। তবে এ বিষয়ে কেউ গ্রেপতার হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত এমন কোন তথ্য নেই আমার কাছে।

জ/ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।