আজ মঙ্গলবার, ২৯শে অক্টোবর, ২০১৯ ইং, ১৪ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

মোদি-অমিত-বিরাটকে হত্যার হুমকি দিলো জঙ্গিরা

খবর২ ৪ঘণ্টা,  ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিসহ বেশ কয়েকজন হাইপ্রোফাইল ব্যক্তিকে হত্যার হুমকি দিয়েছে জঙ্গিরা। হত্যার হুমকি সম্বলিত ওই চিঠি পাওয়ার পর দিল্লিতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। খবর সংবাদ প্রতিদিনের।

মঙ্গলবার সকালে দিল্লির এনআইএ দপ্তরে একটি চিঠি এসে পৌঁছায়। চিঠিটি অল ইন্ডিয়া লস্কর-ই-তৈবা নামের একটি জঙ্গি সংগঠনের নামে লেখা হয়েছে। যাতে লেখা আছে জঙ্গিদের নিশানার একটি তালিকা। ওই চিঠিতে দাবি করা হয়েছে, তাদের সঙ্গী-সাথীদের মৃত্যুর বদলা নিতে ভারতের বেশ কয়েকজন প্রথম সারির তারকা তথা রাজনৈতিক নেতাদের টার্গেট করা হয়েছে।

ওই হিটলিস্টে সবার ওপরে আছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম। দ্বিতীয় স্থানেই রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নাম। এই তালিকায় নাম আছে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, আরএসএস প্রধান মোহন ভাগবত, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের নাম। এছাড়াও রাষ্ট্রপতি রামনাথ সিং, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিজেপির বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবানীর নামও রয়েছে। তবে তাৎপর্যপূর্ণভাবে এই প্রথম কোনও জঙ্গি সংগঠন বিরাট কোহলিকে টার্গেট করলো।

কিন্তু যে জঙ্গি সংগঠনের নামে এই চিঠিটি পাঠানো হয়েছে, ওই সংগঠনটির আদৌ কোনও অস্তিত্ব আছে কিনা, তা নিয়ে রীতিমতো সংশয় রয়েছে। প্রতিরক্ষা বিশেষজ্ঞরা বলছেন, এটা পাকিস্তানের চাল ছাড়া আর কিছু নয়। একটি কাল্পনিক ভারতীয় জঙ্গি সংগঠনের নাম দিয়ে ভারতীয় তারকাদের হুমকি দিয়ে আসলে পাকিস্তান আন্তর্জাতিক মহলে প্রমাণ করতে চাইছে, ভারতের যাবতীয় জঙ্গি কার্যকলাপের সঙ্গে তারা যুক্ত নয়।

খবর ২৪ঘণ্টা/ জেএন


Download our Mobile Apps Today