আজ মঙ্গলবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

মালিকানা দাবি করে মসজিদে তালা!

খবর ২৪ ঘণ্টা ডেস্ক: মালিকানার দাবিতে বিদেশি সংস্থা নির্মিত একটি মসজিদে তালা দেয়ার অভিযোগ উঠেছে। টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার লোকেরপাড়া ইউনিয়নের চরবকশিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ওই মসজিদে নামাজ আদায় করতে পারছেন না স্থানীয় মুসল্লিরা।

গ্রামের আব্দুস ছালাম নামে এক ব্যক্তি মসজিদের মালিকানা দাবি করে তালা ঝুলিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, উপজেলার চর বকশিয়া গ্রামে কুয়েতের একটি সংস্থার অর্থায়নে ২০১৫ সালে মসজিদটি নির্মাণ করা হয়। নির্মাণের সময় দুবাই প্রবাসী ওই এলাকার বেলাল হোসেনও মসজিদে অনুদান দেন। নির্মাণের পর থেকে গ্রামের মুসল্লিরা মসজিদটিতে নামাজ আদায় করছেন।

সম্প্রতি দুবাই প্রবাসী বেলাল হোসেন ও তার ভাই আব্দুস ছালাম মসজিদটি নিজেদের বলে দাবি তোলেন। ছালাম মসজিদ পরিচালনা কমিটি ভেঙে দেন। এমনকি ইমামও বদলে ফেলেন। পরে মসজিদটি নিজেদের দখলে নিতে তালাও ঝুলিয়ে দেন।

স্থানীয়রা অভিযোগ করেন, মসজিদে নিজেদের তালা ঝোলানোর পর থেকেই নিজের খেয়ালমতো মসজিদ পরিচালনা করছেন ছালাম। নামাজের সময় তালা খুলে নতুন নিয়োগ করা ইমামকে নিয়ে তিনি নামাজ আদায় করছেন। অন্য কাউকে মসজিদে যেতে দিচ্ছেন না।

স্থানীয় হেলাল উদ্দিনসহ বেশ কয়েকজন বলেন, এলাকার মুসল্লিদের ওই মসজিদে নামাজ আদায় করতে দেয়া হচ্ছে না। ঘটনার প্রতিকার চেয়ে ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন জায়গায় গ্রামবাসী লিখিত অভিযোগ দিয়েছেন।

এদিকে আব্দুস ছালাম মসজিদে তালা দেয়ার বিষয়টি স্বীকার করলেও তিনি দাবি করেন, শুধু বিদেশি অর্থে মসজিদ নির্মাণ হয়নি, আমার ভাই বেলাল হোসেনও বিপুল টাকা দিয়েছেন। আমাদের জমিতে মসজিদটি নির্মাণ করা হয়েছে। সড়কের সঙ্গে মসজিদ হওয়ায় চুরির সম্ভাবনা রয়েছে। এ জন্য শুধুমাত্র নামাজের সময় তালা খুলে দেয়া হয়।

এ বিষয়ে উপজেলার লোকেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরিফ হোসেন জানান, মসজিদে তালা দেয়ার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। পারিবারিক কারণে এমন জটিলতার সৃষ্টি হয়েছে, বিষয়টি সমাধানে বসা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

খবর২৪ঘণ্টা, জেএন


Download our Mobile Apps Today