ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

বৃহস্পতিবার ঢাকায় আসছেন পোপ

অনলাইন ভার্সন
নভেম্বর ২৮, ২০১৭ ৮:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম,ডেস্ক: শান্তি ও সংহতির বার্তা নিয়ে আগামী বৃহস্পতিবার বিকেলে তিন দিনের সফরে ঢাকায় আসছেন ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

তার ঢাকা সফরকালে রোহিঙ্গাদের একটি ছোট গ্রুপের সঙ্গে বৈঠকের বিষয়টিই সবার নজরে থাকবে বলে আশা করা হচ্ছে।

মিয়ানমারের উদ্দেশে রোম ত্যাগের আগে দেয়া এক বার্তায় পোপ বলেন, ‘বাংলাদেশ সফরের প্রস্তুতির লগ্নে আমি দেশটির গোটা জনগোষ্ঠীকে শুভেচ্ছা ও বন্ধুত্বের বার্তা দিতে চাই। আমি এমন একটি মুহূর্তের জন্য অপেক্ষা করছি যখন আমরা সবাই একত্রিত হব।’

মিয়ানমারে তিন দিনের সফর শেষ করে ইয়াঙ্গুন থেকে সরাসরি বৃহস্পতিবার বেলা ৩টায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন।

কার্ডিনাল প্যাট্রিক ডি’ রোজারিও সোমবার রমনা ক্যাথেড্রালে পোপের সফরের প্রস্তুতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেন, পোপের সফরের প্রতিপাদ্য হল শান্তি ও সম্প্রীতি। সরকারের অনুমোদন নিয়ে আয়োজকরা রোহিঙ্গাদের একটি ছোট গ্রুপকে ঢাকায় নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছেন।

সর্বোচ্চ সম্মানের সঙ্গে অভ্যর্থনা জানানোর পর পোপ সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের অমর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।

একই দিনে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে পোপ বৈঠক করবেন। বঙ্গভবনে সরকার, নাগরিক সমাজ, কূটনীতিকদের উদ্দেশে তিনি বক্তৃতা করবেন।

শুক্রবার ৩টা ২০ মিনিটে পোপের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেল ৪টায় তিনি সোহরাওয়ার্দী উদ্যানে এক প্রার্থনায় যোগ দেবেন। তিনি তেজগাঁওয়ে মাদার তেরেসা হাউস পরিদর্শন করবেন। কাকরাইলে এক আন্তঃধর্মীয় সভায় তার যোগ দেয়ার কথা রয়েছে।

পোপ ফ্রান্সিস সফরকালে নটর ডেম কলেজে তরুণ সমাজের সঙ্গে মিলিত হবেন।

শনিবার বিকেল ৫টার দিকে পোপ রোমের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন বলে আশা করা হচ্ছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।