সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ৫ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বিএমডিএ’র নির্বাহী পরিচালক হলেন শফিকুল ইসলাম মুকুল

নিজস্ব প্রতিবেদক
জুলাই ৫, ২০২৪ ২:৩০ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় জনসংখ্যা গবেষণা প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) এর মহাপরিচালক, অতিরিক্ত সচিব মোঃ শফিকুল ইসলাম মুকুলকে রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ( বিএমডিএ)নির্বাহী পরিচালক পদে পদায়ন করা হয়েছে।

তিনি বিএমডিএর বর্তমান দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক আব্দুর রশিদের স্থলাভিষিক্ত হবেন। আব্দুর রশিদ তার মূল পদ অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে অধিষ্ঠিত হবেন । প্রশাসন ক্যাডারের ১৫তম ব্যাচের চৌকস কর্মকর্তা রাজশাহীর কৃতি সন্তান শফিকুল ইসলাম মুকুল ১৯৯৫ সালে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউ এন ও) হিসেবে ঝিনাইদহ ও চাঁপাইনবাবগঞ্জ সদর এবং জেলা প্রশাসক হিসেবে মেহেরপুরে অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করেন। মেহেরপুরের জেলা প্রশাসক থাকাকালীন তিনি এ জেলাকে বাল্যবিবাহ মুক্ত জেলা হিসেবে প্রতিষ্ঠিত করেন। অভূতপূর্ব এ সফলতার জন্য তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাক্সেস টু ইনফরমেশন এর তরফ থেকে ২০১৬ সালে বিশ্ব নারী দিবসে নারীর জন্য পুরুষ বিভাগে লিডারশিপ অ্যাওয়ার্ড প্রাপ্ত হন।

এছাড়াও লিঙ্গ বৈষম্য প্রশমনে দৃষ্টান্তমূলক অবদানের জন্য কানাডিয়ান হাই কমিশনের পক্ষ থেকে রিকগনাইজেশন আওয়ার্ডে ভূষিত হন। জনাব শফিকুল ইসলাম মুকুল যুগ্ম সচিব হিসেবে জনপ্রশাসন, প্রবাসী কল্যাণ, স্বাস্থ্য, ভূমি সহ বিভিন্ন মন্ত্রণালয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও রাজশাহী সিটি কর্পোরেশন, ওয়াসা, বিয়াম এ গুরুত্বপূর্ণ প্রশাসনিক পদে এবং বৃহত্তর রাজশাহী বিভাগের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। রাজশাহী মহানগরীর শিরোইলের মেধাবী সন্তান মুকুল সকলের কাছে দোয়া কামনা করেছেন।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।