ঢাকারবিবার , ১৮ সেপ্টেম্বর ২০২২
                     
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ

খবর২৪ঘন্টা ডেস্ক
সেপ্টেম্বর ১৮, ২০২২ ১১:০১ পূর্বাহ্ণ
Link Copied!

মির্জা ফখরুল বলেন, শনিবার রাত ৮টায় বনানীতে ঢাকা মহানগর উত্তর বিএনপির মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি শেষে পুলিশের উপস্থিতিতে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির শীর্ষ নেতাদের ওপর হামলা চালিয়েছে। হামলায় গুরুতর আহত হয়েছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানসহ অনেক গুরুত্বপূর্ণ নেতা।

এছাড়াও ঢাকা আসার পথে মনোহরগঞ্জে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর ওপর নৃশংস হামলা চালিয়ে তাকে মারাত্মকভাবে আহত করেছে আওয়ামী গুন্ডাবাহিনী। বরকত উল্লাহ বুলু এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

বনানীর হামলার ঘটনায় আহত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। গুরুতর আহত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। শিরিন সুলতানা, শামা ওবায়েদ, হেনা আলাউদ্দিন, অ্যাডভোকেট রুনা, মহিলা দলসহ বনানী থানা ছাত্রদল ও বিভিন্ন অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এ ধরনের বর্বরোচিত হামলার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, এই হামলায় সরকারের উপর মহল থেকেই নির্দেশ দেওয়া হয়েছে। বিএনপিসহ বিরোধী দল যাতে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রাম বেগবান করতে না পারে সেজন্য নেতাকর্মীদেরকে ভয় পাইয়ে দিতেই সরকারের এই মরণঘাতি হামলা। সরকার একদলীয় কর্তৃত্ববাদী শাসনকে চিরস্থায়ী করার জন্য রক্ত ঝরানোর নীতি নিয়েছে। এ কারণে সম্প্রতি বিএনপি ঘোষিত সকল শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারবাহিনী ও তাদের দলীয় ক্যাডাররা ঘাতকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

মির্জা ফখরুল বলেন, নিজেরা চিরদিন ক্ষমতায় থাকার বাসনা নিয়েই গোটা দেশকে সামাজিক-রাজনৈতিক-অর্থনৈতিকভাবে অন্ধকার গহ্বরের মধ্যে ফেলে দিতে চাচ্ছে। এরা এখন জনগণের সবচেয়ে বড় দুশমনে পরিণত হয়েছে। গণতন্ত্রকে ধ্বংস করে স্বাধীনতা-সার্বভৌমত্বকে নিরাপদহীন করে তুলেছে। নিজেদের অপকর্ম ঢাকতেই তারা দেশের বর্ষীয়ান রাজনীতিবিদ ও সাবেক মন্ত্রীদের আঘাত করতেও তারা দ্বিধা করেনি।

তিনি বলেন, আমি অবিলম্বে উল্লিখিত বর্বরোচিত ঘটনায় হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। সুত্র-বাংলানিউজ
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।