ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

বাম দলের হরতালে স্বাভাবিক ছিল রাজশাহীর জনজীবন

admin
নভেম্বর ৩০, ২০১৭ ২:১৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা অর্ধদিবস হরতালে স্বাভাবিক ছিল রাজশাহী মহানগর সহ আশেপাশের উপজেলার জনজীবন। হরতালের কোন প্রভাব পড়েনি নগরজুড়ে। প্রতিদিনের মত আন্তজেলা বাস, ট্রেন, সহ অন্যান্য যানবাহন সময়মত গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। নগরীর স্কুল-কলেজগুলোতেও ক্লাস-পরীক্ষা যথা সময়ে অনুষ্ঠিত হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সিপিবি ও বাসদের ডাকা বুধবারের অর্ধদিবস হরতাল শুরু হয় সকাল ৬টায়। হরতাল শুরুর সময় থেকেই রাজশাহী ছিল কর্মচাঞ্চল্য। তবে হরতালের সমর্থনে বেলা ১১টার দিকে মাঠে প্রচারণা চালায় বাম দলের নেতারা।

নগরীর সাহেব বাজার প্রাণকেন্দ্রে প্রতিদিনের মতোই যানযট দেখা গেছে। পাশে রাজশাহী কলেজ ও স্কুলগুলো শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিল। বাস টার্মিনাল থেকে বাস ও টেন স্টেশন থেকে ট্রেন দেশের বিভিন্ন স্থানে ছেড়ে গেছে। এ ছাড়া রাজশাহীর আশেপাশের উপজেলা থেকে শহরের যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক ছিল। হরতালের সমর্থনে নগরীতে কোন মিছিল বা পিকেটিং দেখা যায়নি।

যেকোন ধরণের অপ্রিতীকর ঘটনা এড়াতে পুলিশের পক্ষ থেকে নগরজুড়ে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিল। কোথাও কোন অপ্রিতীকর ঘটনার খবর পাওয়া যায়নি। উল্লেখ্য, ভোক্তা পরযায়ে ৫ শতাংশ বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে এ হরতাল আহবান করা হয়েছিল।

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।