সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বাগাতিপাড়ায় ২৬ তম অমর একুশের বই মেলার প্রস্তুতি সম্পন্ন

R khan
ফেব্রুয়ারি ১৮, ২০১৮ ৩:৩৩ অপরাহ্ণ
Link Copied!

বাগাতিপাড়া  প্রতিনিধিঃ নাটারের বাগাতিপাড়ায় আমরা ক’জন স্পোটিং ক্লাব এর আয়োজনে ২৬ তম অমর একুশের বই মেলার সকল প্রস্তুতি সম্পন্ন,উদ্বোধন আগামী কাল (১৯ ফ্রেব্রুয়ারী)। বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ৫ দিন ব্যাপি মেলার উদ্বোধন করবেন লোক নাট্য গবেষক ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের সিনিয়র সহ-সভাপতি কাজী সাইদ হোসেন দুলাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম এমপি। মেলায় তিনটি নতুন বই এর মোড়ক উন্মোচন করা হবে এমনটি জানিয়েছেন মেলা উদযাপন কমিটি।

উপজেলার বিহারকোল বাজার কেন্দ্রিক স্থানিয় কিছু যুবকদের সমন্বয়ে ১৯৮৭ সালে আমরা ক’জন স্পোটিং ক্লাবটির আত্মপ্রকাশ ঘটে। বাগাতিপাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠের কোনে মাত্র সাতটি স্টল নিয়ে ১৯৯১ সালে প্রথম অমর একুশের বই মেলার আয়োজন করে আমরা ক’জন স্পোটিং ক্লাব। তিনদিন ব্যাপি ওই বই মেলাতে সাধারন মানুষের উপস্থিতি যেমন নজর কাড়ে ঠিক তেমনি আয়োজকদের পরবর্তিতে মেলার আয়োজন করতে উৎসাহিত করে। তার পর থেকে পেছনে ফিরে থাকাতে হয়নি তাদের স্থানিয়দের উৎসাহ ও সহযোগিতায় ২৬ তম বই মেলার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে মেলার আয়োজকরা। আয়োজকদের নিজ উদ্যোগে ‘উৎস’ নামের একটি ম্যাগাজিন প্রকাশ করে ৬ষ্ঠ তম বই মেলাতে।

গ্রামীন মেঠ পথ ধরে এই মেলাটিতে আনেক গুনি মানুষের পদচারনা পড়েছে। সাদা মনের মানুষ পলান সরকার, ভাসা সৈনিকি গোলাম আরিফ টিপু,বগুড়া থেকে প্রকাশিত দৈনিক উত্তর বার্তার সম্পাদক মাহাবুব আলম, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের অধ্যাপক মলয়কুমার ভৌমিক প্রমূখ। এছাড়া অনেক গুনি লেখকের প্রায় ১০টি বই এর আত্ম প্রকাশ ঘটেছে এই বই মেলাতে । যেমন লিটন মোস্তাফিজের লেখা অনিশেষ দ্রোহ ব্রষ্টি, অনাদি অন্ত খরন, লালনের জীবন ও গান,হাজী আব্দুস ছামাদ এর সার্থক জীবন, শামসুল ইসলাম এর লোখা পল্লির মাঠ এবং স্বপ ও ভালবাসা ইত্যাদি।

মেলাটি এখন বাগাতিপাড়া বাসির প্রানের মেলায় পরিনত হয়েছে। মেলায় শাহরিয়ার শামিম এর লেখা ‘প্রথম প্রহর’ লিটন মোস্তাফিজ এর লেখা ‘বিষন্ন বিষাদ’ শামসুল ইসলাম এর ‘নীলা’ নামক নতুন তিনটি বই এর মোড়ক উন্মোচন করা হবে এছাড়া মেলায় মোট ৪২ টি স্টল বরাদ্দ পাবে এমনটি জানা মেলার আয়োজকরা। মেলার কর্মকান্ডে উৎসাহিত হয়ে ২৬ তম বই মেলায় সহযোগীতার হাত বাড়িয়েছে প্রাণ আর.এফ.এল গ্রুপ ।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।