সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

প্রার্থীদের প্রচার মাইকের উত্তাপে সরগরম বাঘা পৌর এলাকা

অনলাইন ভার্সন
ডিসেম্বর ১৯, ২০১৭ ৩:২৫ অপরাহ্ণ
Link Copied!

বাঘা প্রতিনিধিঃ গনসংযোগ,পথসভার পাশাপাশি গান আর কবিতার ছন্দমালায় রেকডিং করা ক্যাসেটে চলছে প্রার্থীদের প্রচার প্রচারণা। মেয়র পদে ২জনসহ সংরক্ষিত ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৭৩ জন প্রার্থীর মাইকে প্রচার প্রচারনায় সরগরম বাঘা পৌর এলাকা। বিশেষ করে বেলা ২টার পর থেকে রাত ৮টা পর্যন্ত ৭৩ প্রার্থীর প্রচার মাইকে প্রার্থীদের গুনগানের কথা ছাড়া কান পেতে অন্য কথা শোনা-বুঝার উপায় থাকেনা। সব প্রার্থীরাই নিজেদের সৎ.যোগ্য নির্ভিক,সমাজ সেবক,শিক্ষিত দাবি করে ভোটারদের সালাম ও শুভেচ্ছা জানিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন পৌর এলাকার অলি-গলিতে। পথসভা কিংবা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে কেউ কেউ নিজেদের দোষ-ত্রুটি স্বিকার করে ক্ষমাও চাচ্ছেন ভোটারদের কাছে। বিগত বছরে যারা নির্বাচিত হয়েছেন,তারা বলছেন উন্নয়ন অব্যাহত থাকবে। পাশাপাশি নতুন প্রার্থীরা বলছেন অতীত উন্নয়নকে পেছনে ফেলে দুর্নীতি মুক্ত থেকে সেবাপ্রদানের কথা। সব প্রার্থীদের মুখে মুখে শুধুই উন্নয়নের ফুলঝুরি। প্রার্থী ছাড়াও কর্মীরা দোকানদার, ব্যবসায়ী ও পথচারীসহ বাড়ি বাড়ি গিয়েও মহিলা-পুরুষ ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে প্রতীক সংবলিত হ্যান্ডবিল বিতরণ করছেন। উদ্দেশ্য,ভোটারদের সহানুভূতি আদায়ের চেষ্টা। এছাড়াও চলছে প্রার্থীর সমর্থিত কর্মীদের শোডাউন। ভোটের দিন যতই এগিয়ে আসছে,ততই উত্তাপ ছড়িয়ে পড়ছে ভোটের মাঠে। সকাল থেকেই পৌর এলাকায় দেখা যায় সাজসাজ রব।
এাড়াও পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো পৌর এলাকা। প্রধান সড়কসহ পাড়া-মহল্লার অলি-গলি, দড়িতে ঝুলছে নিষিদ্ধ পলিথিনে মোড়ানো মেয়র-কাউন্সিলরদের সাদাকালো রংয়ের এসব পোস্টার। প্রতীক বরাদ্দের পর ঝুলানো অনেক পোস্টার দু’-একদফা বৃষ্টিতে নষ্ট হয়ে যায়। বৃষ্টি কিংবা শিশিরে নষ্ট হওয়ার ভয়ে সতর্কতা অবলম্বন করে নিষিদ্ধ পলিথিনে মোড়ানো পোস্টার সাঁটানো হয়েছে বলে জানান প্রার্থীরা।
এদিকে আওয়ামীলীগ দলীয় মেয়র প্রার্থী আইন শৃঙ্খলা স্বাভাবিক থাকার কথা বললেও সুষ্ঠ নির্বাচন নিয়ে আশংকা প্রকাশ করেছেন বিএনপি দলীয় মেয়র প্রার্থী। অন্যদিকে ভোটাররা বলছেন,৩/৪ হাজার ভোটার সংবলিত এলাকায় ৭/৮ জন কিংবা তার অধিক প্রার্থীদের প্রচার মাইকের শব্দ দুষনের কথা।

আগামী ২৮ ডিসেম্বর বাঘা পৌরসভায় অনুষ্ঠেয় নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামীলীগ দলীয় প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামীলীগের সদস্য আক্কাছ আলী (নৌকা) বিএনপির দলীয় প্রার্থী, জেলা বিএনপির সদস্য ও সাবেক চেয়ারম্যান আবদুর রাজ্জাক (ধানের শীষ)।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।