আজ সোমবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

পর পর তিন বার দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করলো রাজশাহী কলেজ

রাজশাহী কলেজ

নিজস্ব প্রতিবেদক : 
জাতীয় পর্যায়ে কলেজ র‌্যাংকিং-২০১৭ এর ফলাফলে আবারো দেশ সেরা কলেজ হয়েছে দেশের ঐতিহ্যবাহী ও সুনামধন্য রাজশাহী কলেজ। ২৫ ফেব্রুয়ারি সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বেলা ১১টায় সংবাদ সম্মেলনে কলেজ র‌্যাংকিং ২০১৭- এর ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন। ২০১৫, ২০১৬ ও সর্বশেষ ২০১৭ সালে ঘোষিত কলেজ র‌্যাংকিং এ রাজশাহী কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজসমূহের মধ্যে পরপর তিনবার দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করল।

৭২.৯৬ পেয়ে দেশ সেরা হয় রাজশাহী কলেজ। এ ছাড়াও বিভিন্ন মানদ-ে ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে শিক্ষা মন্ত্রাণালয় কর্তৃক পর পর তিনবার দেশ সেরা কলেজ হয় রাজশাহী কলেজ। দেশ সেরা হওয়ায় রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, রাজশাহী কলেজ পর পর তিনবার দেশ সেরা হয়েছে। এ অর্জন রাজশাহী কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সবার। সবার সহযোগিতায় রাজশাহী কলেজ এগিয়ে চলেছে। রাজশাহী কলেজ জাতীয় পর্যায়ে এই সাফল্যের ধারাবাহিকতা যাতে অব্যাহত রাখতে পারে সে জন্য সবার কাছে সহযোগিতা ও দোয়া কামনা করছি। এ ছাড়াও জাতীয় পর্যায়ে প্রথম ৫টি কলেজের মধ্যে দ্বিতীয়

অবস্থানে রয়েছে, সরকারী ব্রজমোহন বিএম কলেজ বরিশলা ৬৬.১৫, তৃতীয় অবস্থানে রয়েছে সরকারী আজিজুল হক কলেজ বগুয়া, ৬৬.১১, চতুর্থ অবস্থানে রয়েছে সরকারী এডওয়ার্ড কলেজ পাবনা ৬৫.৯৬ ও ৫ম অবস্থানে রয়েছে কারমাইকেল কলেজ রংপুর ৬৫.৭৯। জাতীয় পর্যায়ে সেরা মহিলা কলেজ হয়েছে বেসরকারী লালমাটিয়া কলেজ ঢাকা। জাতীয় পর্যায়ে সেরা বেসরকারী কলেজ হয়েছে ঢাকা কমার্স কলেজ।

খবর ২৪ ঘণ্টা/আরএস


Download our Mobile Apps Today