সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ৯ জুন ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

চারঘাটে ভুমি সেবা সপ্তাহ উদ্ধোধন ও আলোচনা সভা

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি
জুন ৯, ২০২৪ ৯:০১ অপরাহ্ণ
Link Copied!

স্মার্ট ভুমিসেবা,স্মার্ট নাগরিক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চারঘাট উপজেলা ভুমিসেবা সপ্তাহ উদ্ধোধন, র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। চারঘাট উপজেলা ভুমি অফিস কার্ষালয় অধিদপ্তর আয়োজনে উপজেলা ভুমিসেবা সপ্তাহ-২০২৪ এর উদ্ধোধন করেন ইউএনও সাইদা খানম।

রবিবার (৯ জুন) বিকেল ৩টায় ভুমি অফিস চত্বরে সাতদিন ব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করেন চারঘাট উপজেলা ভুমি অফিস।

চারঘাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি ) আরিফুল ইসলামের সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা সাইদা খানম।

এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র একরামুল হক, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালি উল্লাহ মোল্লাহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম শামীম আহম্মেদ, উপজেলা ভুমি অফিসের কানুনগো আব্দুল্লাহ আল মাসুম,ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা আনন্দ কুমার, জমা সহকারি জীবননেছা মুক্তি ও চারঘাট প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাচ্চু, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক সহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে ভুমি অফিসের কর্মকর্তা-কর্মচারী ভুমি সেবা গ্রহনকারী সুশিল সমাজের নেতৃবৃন্দ ও ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি ) আরিফুল ইসলাম জানান,বতর্মানে ভুমি অফিস জনগনের দৌড়গড়ায় সেবা দানে বদ্ধ পরিকর। এখানে ই-সেবায় ভুমি উন্নয়ন কর আদায়,অনলাইনে ই-নামজারির আবেদন গ্রহন,কৃষি খাস জমি বন্দোবস্তের আবেদন,অনলাইনে ভুমি উন্নয়ন কর পরিশোধের জন্য মালিকদেও নাগরিক নিবন্ধন,মিস কেসের আবেদন গ্রহন,ডিসিআর প্রদান ও ভুমি বিষয়ক বিভিন্ন সমস্যার সমাধান ও পরার্মশ প্রদান করা হয়।এমনকি ডাকযোগে ভুমি সেবা/মৌজা ম্যাপ প্রাপ্তি,অনলাইনে খতিয়ান প্রাপ্তি,হট লাইন সেবা পেতে (১৬১২২) এর সম্পর্কে জনসাধারনকে ধারনা প্রদান করা হবে।

এবিষয়ে নিবার্হী কর্মকর্তা সাইদা খানম বলেন, স্মার্ট ভুমি সেবায় ভুমির মালিকগণ সহজে ভুমিসেবা পাচ্ছেন। ভ্রাম্যমান ভুমি সেবা এখন আপনার দ্বারপ্রান্তে সেবায় নিয়োজিত থাকবে। দালালের খপ্বর থেকে বিরত থাকুন,অর্থ লেন-দেন মাধ্যমে ভুমি সেবায় দুরে থাকুন। সরাসরি অফিসে যোগাযোগ করে সেবা নিশ্চিতকরণে ভুমির মালিকগণের প্রতি আহবান জানান তিনি।

বিএ..

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।