আজ বৃহস্পতিবার, ৩রা অক্টোবর, ২০১৯ ইং, ১৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

গুজরাটে সড়ক দুর্ঘটনায় নিহত ২১

খবর২৪ঘণ্টা  ডেস্ক: ভারতের গুজরাটে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত অন্তত ২১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫০ জন। সোমবার উত্তর গুজরাটের বনসকণ্ঠ এলাকায় একটি যাত্রীবাহী বাস উল্টে এ দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

উদ্ধারকারীরা জানিয়েছেন, প্রবল বৃষ্টিতে রাস্তা পিচ্ছিল হওয়ায় নিয়ন্ত্রণ হারান বাসের চালক। বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত বিলাসবহুল বাসটিতে ৭০ জন যাত্রী ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, আম্বাজি-দান্তা জাতীয় সড়কের ত্রিশুলাঘাটে বাসটি সরিয়ে রাস্তা পরিষ্কারের চেষ্টা করছে দুটি বুলডোজার।

পুলিশ জানিয়েছে, আহতদের দান্তা ও পানলপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে গিয়েছেন জেলা প্রশাসক সন্দীপ সাগলে। আহত ৩৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

জেলা প্রশাসক বলেন, আহতদের চিকিৎসা এবং মৃতদের ময়নাতদন্তের জন্য দুইটি হাসপাতালেই আমরা আরও চিকিৎসক পাঠিয়েছি। সব যাত্রীই একই গ্রামের বাসিন্দা ছিলেন। অম্বাজী মন্দির থেকে ফিরছিলেন তারা।

ওই এলাকায় গত জুনে আরেক দুর্ঘটনায় ৯ জনের মৃত্যু হয়। জেলা প্রশাসক সন্দীপ সাগলে জানিয়েছেন, ওই রাস্তাটি চার লেনে উন্নীত করা হবে।

এ দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে দেওয়া এক পোস্টে তিনি বলেন, ‘বনসকণ্ঠ থেকে ভয়ঙ্কর খবর এসেছে। দুর্ঘটনায় মৃত্যুর খবরে আমি খুবই শোকাহত। এই শোকাহত পরিবেশে নিহতদের স্বজনদের প্রতি আমার সমবেদনা। আহতদের পাশে থেকে সব ধরনের সাহায্য করছে স্থানীয় প্রশাসন। তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।

রাজ্য ও স্থানীয় প্রশাসনের সঙ্গে এ নিয়ে কথা বলেছেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইটারে তিনি লিখেছেন, গুজরাটের বনসকণ্ঠে বাস দুর্ঘটনায় মৃত্যুর খবর পেয়ে গভীর শোকাহত। আমি স্থানীয় ও রাজ্য প্রশাসনের সঙ্গে কথা বলেছি, প্রয়োজনীয় সব ব্যবস্থা করছে তারা। আমার হৃদয় নিংড়ানো শোকবার্তা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

খবর২৪ঘণ্টা, এমকে


Download our Mobile Apps Today