শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১১:৪২ পূর্বাহ্ন

‘করোনার তথ্য নিয়ে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ক্ষমতা টিকিয়ে রাখার জন্য করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে সঠিক তথ্য না দিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করছে।

সোমবার (২ আগস্ট) দুপুরে লালমনিরহাট জেলা বিএনপি কোভিড-১৯ হেল্প সেন্টার ও ক্ষতিগ্রস্তদের সহায়তা কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, এখন পর্যন্ত সরকার যে হিসাব দিয়েছে তা সঠিক নয়। তাদের হিসাবে দেখা যাচ্ছে যে, ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন গতকাল (১ আগস্ট) পর্যন্ত শনাক্ত হয়েছেন। এটা একদম ডাহা মিথ্যা কথা। মানুষ টেস্ট তো করতে পারছেন না। তারা উপজেলা পর্যায়ে টেস্ট দেন না। জেলা পর্যায়ে টেস্ট দেয়, সেখানে গিয়েও মানুষ টেস্ট করতে পারে না। ঢাকায় যে পরীক্ষা কেন্দ্রগুলো আছে সেখানেও দু’ঘণ্টা টেস্ট করা হয়। এরপর আর টেস্ট হয় না।

তিনি বলেন, সরকারের হিসেবে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২০ হাজার ৯১৪ জন মারা গেছে। কিন্তু আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, পত্রিকাতেই আছে বাড়িতে মৃত্যুর সংখ্যা হচ্ছে ৬৫ ভাগ। তাহলে চিন্তা করেন। এই ২০ হাজার ৯১৪ জনের সঙ্গে ৬৫ ভাগ যোগ করেন। তাহলে এই সংখ্যা এক লাখের নিচে কখনোই না।

বিএনপির এই নেতা বলেন, আমরা পড়েছি দুটো দানবের হাতে। একদিকে করোনা দানব, আর একদিকে আওয়ামী লীগ দানব। এই দুই দানবের চাপে পড়ে গোটা জাতির প্রাণ ওষ্ঠাগত।

ভার্চ্যুয়ালি সভায় লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলার সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক বক্তব্য দেন।

জেএন

প্লিজ পোস্টটি শেয়ার করুন


এ ধরনের আরো খবর..

Archive

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০