সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ওষুধ কোম্পানিকে চিকিৎসকদের উপঢৌকন না দেওয়ার আহবান ডা. প্রাণ গোপাল দত্তের 

omor faruk
ফেব্রুয়ারি ৩, ২০১৮ ২:১১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : 

পরফেসর ডা. প্রাণ গোপাল দত্ত বলেছেন, চার বছরেও চিকিৎসক সুরক্ষা আইন ও রোগি অধিকার আইন পাস হয়নি। চিকিৎসক সুরক্ষায় কোন আইন না থাকায় প্রায়শই অনাকাঙ্খিত ঘটনার শিকার হন তারা। প্রতিনিয়ত ভয়ের মধ্যে কাজ করতে হয় চিকিৎসকদের। ফলে ব্যহত হচ্ছে চিকিৎসা সেবা। তিনি বলেন, দেশের দরিদ্র জনগোষ্ঠীকে সেবা দেয়ার সামর্থ এদেশের চিকিৎসক সমাজের রয়েছে। চিকিৎসকদের তিনি দায়িত্ব নিয়ে রোগীর সেবা করতে হবে। চিকিৎসা সেবার উন্নয়নে দেশের ঔষধ কোম্পানীগুলোকে রিপ্রেজেনটেটিভের মাধ্যমে চিকিৎসকদের উপঢৌকন না দিয়ে চিকিৎসা ক্ষেত্রে বিজ্ঞান ও প্রযুক্তি ট্রান্সফারের সুযোগ সৃষ্টিতে সহযোগিতা করা উচিৎ। গতকাল শনিবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে প্রথম হেড নেক সার্জারী কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বাংলাদেশ সোসাইটি অব হেড-নেক সার্জনস ও রাজশাহী মেডিকেল কলেজের ইএনটি বিভাগ যৌথভাবে এ কনফারেন্সের আয়োজন করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য প্রফেসর ডা. এাসুম হাবীব, বাংলাদেশ হেড- নেক সোসাইটির সভাপতি প্রফেসর ডা. বেলায়েত হোসেন সিদ্দিক, সাধারণ সম্পাদক প্রফেসর ডা. আবু ইউসুফ ফকির, বাংলাদেশ অটোলারিনলোজি সোসাইটির সভাপতি প্রফেসর ডা. কামরুল হাসান তরফদার, সাধারণ সম্পাদক প্রফেসর ডা. জহুরুল হক। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী স্বাচিপের সভাপতি প্রফেসর ডা. চিন্ময় কান্তি দাস, রাজশাহী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল হাসান, রাজশাহী বিএমএর সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী, সাধারণ সম্পাদক প্রফেসর ডা. মাহাবুবুর রহমান খান বাদশা ও প্রফেসর ডা. খলিলুর রহমান।

 

অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন রামেক ইএনটির সহযোগি অধ্যাপক ডা. সুব্রত ঘোষ। সঞ্চালনা করেন, রামেক ইএনটির জুনিয়র কনসালটেন্ট ডা. মিলন কুমার চৌধুরী। অনুষ্ঠানে রাজশাহী মেডিকেল কলেজের সাবেক চিকিৎসক প্রফেসর ডা. আরকে ভৌমিক, প্রফেসর ডা. সাবের আলী, প্রফেসর ডা. সাইফুল ইসলামকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। কনফারেন্সের কী-নোট উপস্থাপন করেন প্রফেসর ডা. বেলায়েত হোসেন সিদ্দিক। অনুষ্ঠানে হেড-নেক সার্জারীর উপর প্রামান্য চিত্র উপস্থাপন করা হয়।

 

খবর২৪ঘন্টা /এম কে

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।