ঢাকাশুক্রবার , ১৪ এপ্রিল ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেসি

স্পোর্টস ডেস্ক
এপ্রিল ১৪, ২০২৩ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

২০২৩ সালে যুক্তরাষ্ট্রের সাময়িকী ‘টাইম এর সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় জায়গাও করে নিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। এই তালিকায় আরও জায়গা করে নিয়েছেন ফ্রান্সের তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

বুধবার (১২ এপ্রিল) সাময়িকীটির ওয়েবসাইটে প্রকাশিত প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় আলবিসেলেস্তে তারকাকে নিয়ে লিখেছেন টেনিসে সর্বকালের অন্যতম সেরা রজার ফেদেরার। ২০২২ সালের সেপ্টেম্বরে টেনিস থেকে অবসর নেওয়া ২০টি গ্র্যান্ডস্লামজয়ী এই সুইস তারকা লিখেছেন, ‘লিওনেল মেসির গোলস্কোরিং রেকর্ড ও শিরোপা জয় নিয়ে এখানে পুনরায় স্মৃতিচারণের কিছু নেই।

গত বছর পেশাদার টেনিসকে বিদায় জানিয়েছেন ফেদেরার। অবসরের পর উপলব্ধি করেছেন, তাদের মতো ক্রীড়াবিদ বাকিদের কাছে কতটা গুরুত্বপূর্ণ। দৈনন্দিন জীবনে সেটা তারা বুঝতে পারেন না। সাবেক এই টেনিস তারকা লিখেছেন, ‘মেসির মতো ফুটবলারের ক্ষেত্রে এর ব্যাপ্তি আরও বেশি। কারণ মেসি একটি বিশ্বখ্যাত ক্লাব ও ফুটবলপাগল দেশের প্রতিনিধিত্ব করে। আর্জেন্টিনার বিশ্বকাপ জয় দারুণ ছিল। বুয়েনস আয়ার্সের রাস্তায় লাখ লাখ মানুষের নেমে পড়া খেলাধুলার জন্য একটা অসাধারণ মুহূর্ত ছিল। গোটা বিশ্ব তা দেখেছে। যারা ফুটবলপ্রেমী নন, তারাও বুঝেছেন বিশ্বের সব থেকে জনপ্রিয় খেলার প্রভাব কতটা বেশি।

মেসিকে আরও কিছু দিন মাঠে দেখতে চান ফেদেরার। ২০টি গ্র্যান্ড স্ল্যাম খেতাবের মালিক এই প্রসঙ্গে লিখেছেন, ‘ছোটবেলায় দিয়েগো ম্যারাডোনা ও গ্যাব্রিয়েল বাতিস্তুতা ছিলেন আমার পছন্দের খেলোয়াড়। দুইজনের সঙ্গেই দেখা করার সৌভাগ্য হয়েছে আমার। তারা আমায় অনুপ্রাণিত করেছেন।

এখন মেসি ভবিষ্যৎ প্রজন্মকে প্রেরণা দিতে পারে। ওর সৃজনশীল ও শৈল্পিক খেলা আরও কিছুদিন দেখতে চাই। মেসি যখন মাঠে খেলে, তখন চোখের পাতা বেশি ফেলবেন না। তা হলে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হওয়া মানুষটার অসাধারণ কোনও মুহূর্ত চোখ এড়িয়ে যেতে পারে। ধন্যবাদ লিও।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।