ঢাকাশুক্রবার , ১০ ফেব্রুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

স্ত্রীকে নির্যাতন মামলায় এএসপি রুবেল বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১০, ২০২৩ ৩:৩১ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সহকারী পুলিশ সুপার (এএসপি) রুবেল হককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে মামলায় তাকে বরখাস্ত করা হয়।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এমন তথ্য মিলেছে। রাষ্ট্রপতির আদেশে প্রজ্ঞাপনে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান।

প্রজ্ঞাপনে বলা হয়, বিএসআর পার্ট-১ এর বিধি অনুসারে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এর আগে খাগড়াছড়ির মহালছড়িতে ৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার ছিলেন রুবেল।

গত বছরের ১৩ সেপ্টেম্বর পুলিশ হেডকোয়ার্টার্স থেকে তখনকার আইজিপি ড. বেনজীর আহমেদের সই করা বদলি-সংক্রান্ত এক প্রজ্ঞাপনের মাধ্যমে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করা সহকারী পুলিশ সুপার (এএসপি) রুবেল হককে টাঙ্গাইলের মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টার থেকে খাগড়াছড়ির মহালছড়ির ষষ্ঠ এপিবিএনে বদলি করা হয়েছিল।

উল্লেখ্য, ২০২১ সালের ৩১ মে নওগাঁর ধামইরহাট উপজেলার চকযাদু গ্রামের আফজাল হোসেনের মেয়ে সায়মা সুলতানা সিমির সঙ্গে এএসপি রুবেলের বিয়ে হয়।

স্ত্রী সায়মা সুলতানা সিমির করা মামলায় জুডিশিয়ারি তদন্ত শেষে গত ১৮ অক্টোবর ২০২২ সহকারী পুলিশ সুপার রুবেল হকের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুপন কুমার দাশ চার্জসিট দাখিল করেন আদালতে।

তারই পরিপ্রেক্ষিতে গত ২৭ নভেম্বর টাঙ্গাইল জেলা (দায়রা ও জজ) এর বিচারিক আদালতে শুনানি শেষে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। টাঙ্গাইল আমলী আদালতের নারী শিশু মামলা নং ৪৬১/২২

পরবর্তীতে সহকারী পুলিশ সুপার রুবেল হক কৌশল অবলম্বন করে ডিপার্টমেন্টকে তথ্য গোপন রেখে গত ৩০ নভেম্বর আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন লাভ করে।
টাঙ্গাঈলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুন্যাল আদালতে মামলার অভিযোগ প্রমানিত ও ওয়ারেন্ট ইস্যু হওয়ায় এএসপি রুবেল হক এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে স্ত্রী সায়মা সুলতানা সিমি আইজিপি বরাবর পুলিশ সদর দপ্তরে একটি অভিযোগ দায়ের করে। যার নং এসএল-১০৭০ তারিখ ১/১২/২০২২ ইং।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।