ঢাকাসোমবার , ২১ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সৈয়দপুর পৌরসভায় প্রথম নারী মেয়রপ্রার্থী

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২১, ২০২০ ২:২২ অপরাহ্ণ
Link Copied!

নীলফামারীর সৈয়দপুর পৌরসভা প্রতিষ্ঠার ৬২ বছর পর এই প্রথম মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন একজন নারী প্রার্থী। তার নাম রাফিকা আকতার জাহান বেবী। তিনি হলেন- প্রয়াত সাবেক মেয়র ও পরিবহন শ্রমিক নেতা আখতার হোসেন বাদলের স্ত্রী। ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তিনি।

আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি আখতার হোসেন বাদলের মৃত্যুতে তার স্ত্রী বেবীকে প্রার্থী করতে স্থানীয় নেতারা সম্মিলিত উদ্যোগ গ্রহণ করেন। সে অনুযায়ী, প্রধানমন্ত্রীর কাছে দাবি জানালে তিনি মনোনয়ন দেন। ফলে প্রার্থী নিয়ে দলের মধ্যে যে টানাপড়েন ছিল, তা এখন আর নেই।

এ ব্যাপারে বেবী বলেন, আমার স্বামী ছিলেন সৈয়দপুর তথা নীলফামারী জেলার জনমানুষের নেতা। তিনি মোটর শ্রমিক অঙ্গনে কৃতিত্বের স্বাক্ষর রাখায় কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তা ছাড়া তিনি ছিলেন পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি দীর্ঘদিন ধরে সৈয়দপুরে নেতৃত্ব দিয়ে আওয়ামী রাজনীতিতে ব্যাপক অবদান রেখেছেন।

তার নেতৃত্বে বিএনপির ঘাঁটি সৈয়দপুর এখন আওয়ামী লীগের দুর্গে পরিণত হয়েছে। তার এ অগ্রযাত্রাকে ধরে রাখতে এবং তার অসমাপ্ত উন্নয়নকাজ সৈয়দপুরকে একটি আধুনিক ও উন্নত শহরে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সুবিবেচনা করে আমাকে প্রার্থী করেছেন। তার ও বদান্যতার উত্তম প্রতিদান দিতে আমরা বদ্ধপরিকর।

তিনি বলেন, যদিও এর আগে আমি রাজনৈতিকভাবে সক্রিয় ছিলাম না। তবে আমার স্বামীর রাজনৈতিক দর্শন ও কার্যক্রম সম্পর্কে সর্বদা অবগত ও সচেতন ছিলাম। সবার সহযোগিতায় আগামীতে আরও সমৃদ্ধ হব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদে আমি প্রার্থী হয়েছি। আমার দৃঢ় বিশ্বাস, সৈয়দপুরবাসী ভালোবাসা ও ভোট দিয়ে আমাকে জয়ী করবেন ইনশাআল্লাহ।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।