সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ৮ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

সীমান্তে অশান্তির মাঝেই সেনাবাহিনীতে বড়সড় রদবদল করল মোদী সরকার

অনলাইন ভার্সন
মার্চ ৮, ২০১৯ ৯:১১ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা ডেস্ক:সীমান্তের অশান্তির মাঝেই ভারতীয় সেনায় বড়সড় রদবদল করল কেন্দ্রীয় সরকার। কার্যত সেনাবাহিনীর সংস্কারে সিলমোহর দিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন।

একদিকে দেশের বিভিন্ন প্রান্তে বিশেষ সতর্কতা নিয়েছে সেনাবাহিনী। এরই মধ্যে আর্মি হেডকোয়ার্টার থেকে অন্য জায়গায় সরানো হল ২২৯ জন সেনা অফিসারকে। এছাড়া মিলিটারি অপারেশনের ডেপুটি চিফ হিসেবে একটি নতুন পদ তৈরি করা হয়েছে। নজরদারি ও মানবাধিকার সংক্রান্ত বিষয়ের জন্য নতুন শাখা গঠন করা হয়েছে। বৃহস্পতিবারই এই সিদ্ধান্ত নিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। বিভিন্ন দিক খতিয়ে দেখার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে দেশের সুরক্ষা আরও মজবুত করা যায়।

এদিন সেনা হেড কোয়ার্টার থেকে যেসব অফিসারদের রিলোকেট করা হয়েছে তাদের চিন ও পাক সীমান্তে মোতায়েন করা হচ্ছে। এছাড়া ডেপুটি সাফ হিসেবে যে পোস্ট তৈরি করা হয়েছে তার দায়িত্বে থাকছে মিলিটারি ইন্টেলিজেন্স, স্ট্র্যাটেজিক প্ল্যানিং ও অপারেশনাল লজিস্টিক।

অন্যদিকে ভবিষ্যতে যুদ্ধ পরিস্থিতির কথা মাথায় রেখে হাইব্রিড ওয়ারফেয়ার ও সোশ্যাল মিডিয়ার জন্য বিশেষ ইনফরমেশন ওয়ারফেয়ার উইং তৈরির সিদ্ধান্ত নিয়েছেন সীতারামন।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।