ঢাকাবৃহস্পতিবার , ৭ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

সাড়ে ছয় বছর ধরে লকডাউন ভারতীয় পেসার!

khobor
মে ৭, ২০২০ ২:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা স্পোর্টস ডেস্ক: করোনার এই সময়টায় লকডাউন অবস্থায় সময় কাটছে মানুষের। ইচ্ছে থাকলেও জরুরি প্রয়োজন ছাড়া বাইরে হওয়া যাচ্ছে না। মাত্র কয়েক মাসেই অতিষ্ঠ হয়ে পড়েছেন অনেকে। অথচ এমন অস্বস্তিকর অবস্থায় সাড়ে ছয় বছর কাটিয়ে দিয়েছেন ভারতীয় এক পেসার।

ভারতীয় দলে একটা সময় বোলিং আক্রমণের অন্যতম সেরা অস্ত্র ছিলেন শ্রীশান্ত। ২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে ক্যারিয়ারটার বারোটা বাজিয়ে দেন নিজেই। সেই যে নিষিদ্ধ হন, এখন পর্যন্ত ক্রিকেটে ফিরতে পারেননি।

শ্রীশান্তের অবশ্য নিষেধাজ্ঞার মেয়াদ ফুরোচ্ছ আগামী সেপ্টেম্বরে। তারপর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন। সেই অপেক্ষাতেই দিন কাটছে ডানহাতি এই পেসারের।

সম্প্রতি এই ফেরা, ফিটনেস এবং লকডাউন নিয়ে ভারতীয় গণমাধ্যমে কথা বলেছেন শ্রীশান্ত। লকডাউনে কিভাবে সময় কাটছে? এমন প্রশ্নে আবেগী হয়ে পড়েন ৩৭ বছর বয়সী এই পেসার। তিনি জানান, ২০১৩ সালে নিষিদ্ধ হওয়ার পর গত সাড়ে ছয় বছর ধরে তো লকডাউনের মধ্যেই আছেন!

ভারতীয় ওয়েবসাইট ‘রেডিফ’কে দেয়া সাক্ষাতকারে শ্রীশান্ত বলেন, ‘দেখুন, সবাই হয়তো গত মাস বা তার কিছু বেশি সময় ধরে লকডাউনে আছে। আমার পেশার দিক থেকে বললে আমি কিন্তু গত সাড়ে ছয় বছর ধরেই লকডাউনে। আমি শুধু সিনেমা, টিভি বা অন্য কাজগুলো করছি। কিন্তু আমার সবচেয়ে ভালোবাসার খেলাটা থেকেই দূরে সরিয়ে রাখা হয়েছে, এটা আমার সঙ্গে নেই।’

ক্রিকেটে নিষিদ্ধ এই সময়টায় বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন শ্রীশান্ত। এর আগে জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বসে’ও দেখা যায় ভারতের সাবেক এই পেসারকে, যেখানে তিনি রানারআপ হন।

এতদিন খেলার বাইরে থাকার পর আবারও মাঠে ফিরে মানিয়ে নিতে পারবেন? ডানহাতি এই পেসার জানালেন, তিনি এই সময়টায় বসে ছিলেন না একেবারে। বাড়িতেই ইনডোর প্র্যাকটিসের ব্যবস্থা করে নিজেকে প্রস্তুত করার চেষ্টা করেছেন।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।