সবার আগে.সর্বশেষ  
ঢাকারবিবার , ১৯ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

সামান্য বৃষ্টি হলে সড়ক গুলো মরণফাঁদে পরিণত

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
মার্চ ১৯, ২০২৩ ৮:০০ অপরাহ্ণ
Link Copied!

সামান্য বৃষ্টি হলেই নাটোরে বড়াইগ্রাম উপজেলা বিভিন্ন সড়ক মরণফাঁদে পরিণত হয়ে যায়। দেখে বোঝার উপায় নেই সেগুলো পাকা, না কাঁচা সড়ক। বৃষ্টির পানিতে সড়কে সৃষ্টি হয়েছে কাদামাটির স্তূপ।ইট ভাটায় মাটি নিয়ে ট্রাক-ট্রাক্টর ও ট্রলি থেকে মাটি পড়ে পাকা সড়কগুলোর এ অবস্থার সৃষ্টি হয়েছে। বৃষ্টিতে মাটি ভিজে সড়ক কাদায় একাকার।

ফলে দুর্ভোগে পড়েছে উপজেলার হাজার হাজার মানুষ। ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। স্থানীয়দের অভিযোগ, বছরের পর বছর কতিপয় অবৈধ ট্রাক্টর-ট্রলি পাকা রাস্তা দিয়ে নিয়মিত ইট ভাটায় মাটি নিয়ে যাওয়ার ফলে এই কাদার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার থেকে গুড়ি গুড়ি হঠাৎ বৃষ্টিতে বড়াইগ্রাম উপজেলাসহ বিভিন্ন স্থানে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বনপাড়া-পাবনা মহাসড়কে গোধড়া,গড়মাটি,ধানাইদ,সহ উপজেলার বিভিন্ন গ্রামীন সড়ক পথচারীরা কাদামাটিতে পরে যাওয়ার ভয়ে চলাচল করতে পারছেন না। বিশেষ করে দুর্ভোগের মুখে পড়েছেন মোটরসাইকেল চালকরা। জীবনের ঝুঁকি নিয়ে তারা মোটরসাইকেল চালাচ্ছেন চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের।

মোটরসাইকেল চালক শেলিম রেজা বলেন, মহাসড়ক দিয়ে ইট ভাটায় মাটি নিয়ে যাওয়ার ফলে রাস্তায় মাটি পড়ে যায়, একটু বৃষ্টি হওয়ার কারনে কাদা জমে গেছে জীবনের ঝুকি নিয়ে চলাফেরা করতে হচ্ছে।

ভ্যানচালক ফয়জুল হক বলেন,ইট ভাটায় ট্রাক্টরে করে মাটি নিয়ে যাওয়ার ফলে মাটি পরে টিপটিপ বৃষ্টির ফলে কাদা সৃষ্টি হয়েছে।এগুলো প্রশাসন দেখলে ভালো হয়।কিন্তু তারা তো দেখে না।

আরেক মোটরসাইকেল চালক হাসান বলেন,পাকা রাস্তায় কাঁদো মাটি হওয়ার চলাচলে অসুবিধা এগুলো কেউ তো দেখে না।

ট্রাক ড্রাইভার আতিকুর রহমান বলেন,মহাসড়কে আমরা যানবাহন চালাই কাঁদো মাটিতে ট্রাক চলাচলে বিঘ্নিত হয়।ব্রেক ধরলে ব্রেক আটকে না ফলে এদিক সেদিক চলে যায়।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।