ঢাকারবিবার , ৯ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সরকারি সিদ্ধান্তের কোন যুক্তি নেই: ফখরুল

অনলাইন ভার্সন
মে ৯, ২০২১ ৯:৩৩ অপরাহ্ণ
Link Copied!

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে সরকার যে সিদ্ধান্ত দিয়েছে এর কোন যুক্তি নেই বলে মনে করছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার রাতে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রতিক্রিয়া জানান। তিনি বলেন, আমি কিছুক্ষণ আগে বেগম জিয়ার সঙ্গে দেখা করেছি। ডাক্তারদের সঙ্গে কথা বলেছি। উনি এখন অক্সিজেন ছাড়াই স্বাভাবিক শ্বাস প্রশ্বাস নিতে পারছেন। আল্লাহর অশেষ রহমতে ওনার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। সরকারের সিদ্ধান্তে আমরা খুবই হতাশ এবং ক্ষুব্ধ। একটা কথা সত্য যে, বেগম খালেদা জিয়ার নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে মূলত তাকে রাজনীতি থেকে দূরে সরানোর জন্য।

তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে কারণ বেগম জিয়া হচ্ছেন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা। তিনি এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন তখনই তার নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। যেটা গত জাতীয় সংসদ নির্বাচনের আগে করা হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য সরকারের কাছে আমরা দু’ দুবার গিয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তাকে হাসপাতালে ভর্তি করার পরে সরকার সেটা বিবেচনায় নেয়নি। করোনা আক্রান্ত হওয়ার পর তিনি যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সেখানকার ডাক্তাররাই বলেছেন, তাদের চিকিৎসাটা যথেষ্ট নয়। আর করোনা পরবর্তী ম্যাডামের যে জটিলতা দেখা দিয়েছে সেটা সুবিধার নয়। সরকার যে সিদ্ধান্ত নিয়েছে আমরা মনে করি এ সিদ্ধান্তের কোনো যুক্তি থাকতে পারে না। তারা যেটা বলেছে সেটা নজিরবিহীন। শুধু মানবিক কারণে নয়, রাজনৈতিক কারণে হলেও তাকে উন্নত চিকিৎসার সুযোগ দেয়া উচিত।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।