সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলঙ্কাকে লজ্জায় ডুবিয়ে সেমিফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক
নভেম্বর ২, ২০২৩ ১০:০০ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে স্বাগতিক ভারত। এর আগে সর্বশেষ এই দুই দল মাঠে নেমেছিল এশিয়া কাপের ফাইনালে। সেই ফাইনালে ব্যাটিং বিপর্যেয় মাত্র ৫০ রানে অলআউট হয়েছিল লঙ্কানরা। এশিয়া কাপের ফাইনালে লঙ্কানদের সেই ব্যাটিং আরও একবার দেখা গেলো মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ভারতের দেওয়া ৩৫৭ রানের জবাবে মাত্র

৫৫ রানেই গুঁড়িয়ে গেছে লঙ্কানদের ইনিংস। যা বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় বড় হার ৩০২ রানের।

বৃহস্পতিবার (২ নভেম্বর) টস হেরে ব্যাট করে শুভমান গিল, বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের ফিফটিতে শ্রীলঙ্কাকে ৩৫৮ রানের টার্গেট দেয় ভারত। সেই লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৫৫ রানেই অলআউট হয়েছে লঙ্কানরা। ৩০২ রানের বিশাল জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে রোহিত শর্মা দল।

৩৫৮ রানের বড় টার্গেটে ব্যাট করতে ভারতীয় পেসারদের তোপের মুখে পড়ে লঙ্কান ব্যাটাররা। মাত্র ৪ রানেই চার উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যেয় পড়ে।

এরপর ১০ রান যোগ করতেই আরও তিন ব্যাটারকে হারিয়ে চরম বিপর্যেয় পড়ে শ্রীলঙ্কা। ভারতীয় মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও জসপ্রীত বুমরাহ সামনে দাঁড়াতে পারেনি কোনো ব্যাটার। দলীয় ২৯ রানের মধ্যে ৮ উইকেট হারায় শ্রীলঙ্কা। শেষ দিকে মহেশ থিকশানা ও কাসুন রাজিথার ব্যাটে ৫০ পেরোয় শ্রীলঙ্কা।

মাত্র তিন ব্যাটার দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারে। আর রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরে যান পাঁচ লঙ্কান ব্যাটার। শেষ পর্যন্ত ১৯ ওভার ৪ বলে ৫৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ভারতের পক্ষে শামি ৫টি ও সিরাজ নেন ৩টি উইকেট।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।