সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৩০ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলংকাকেও হারাল আফগানরা

স্পোর্টস ডেস্ক
অক্টোবর ৩০, ২০২৩ ১১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ইংল্যান্ড-পাকিস্তানের পর বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকাকেও হারাল আফগানরা। বিশ্বকাপের চলতি আসরে এই তিন চ্যাম্পিয়নকে হারিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দিলো যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান। সোমবার (৩০ অক্টোবর) শ্রীলংকাকে ২৯.৩ ওভারে ২৪১ রানে অলআউট করে আফগানরা।

টার্গেট তাড়া করতে নেমে ২৮ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় আফগানিস্তান। দলের জয়ে ৬৩ বলে ৬টি চার আর ৩ ছক্কায় ৭৩ রানের অনবদ্য ইনিংস খেলেন আজমতউল্লাহ ওমরজাই। ৭৪ বলে দুটি চার আর এক ছক্কায় ৬৩ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। ৭৪ বলে ৭টি চারের সাহায্যে ৬২ রান করেন রহমত শাহ। ৫৭ বলে ৩৯ রান করেন ইব্রাহিম জাদরান।

সোমবার (৩০ অক্টোবর) ভারতের পুনের মহারাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে শ্রীলংকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় আফগানরা। প্রথমে ব্যাট করতে নেমে পাথুম নিশাঙ্কার সঙ্গে উদ্বোধনীতে ২২ রানের জুটি গড়ে ফেরেন দিমুথ করুনারত্নে (১৫)। এরপর দ্বিতীয় উইকেটে অধিনায়ক কুমাল মেন্ডিসের সঙ্গে ৭৭ বলে ৬২ রানের জুটি গড়েন পাথুম নিশাঙ্কা। ৬০ বলে পাঁচ বাউন্ডারিতে ৪৬ রান করে ফিফটির পথেই ছিলেন; কিন্তু ১৯তম ওভারের প্রথম বলে আজমতউল্লাহ ওমরজাইয়ের শিকারে পরিণত হন পাথুম নিশাঙ্কা। নিশাঙ্কার বিদায়ে ৮৪ রানে দ্বিতীয় উইকেট হারায় শ্রীলংকা। টানা চার ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৫১, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬১, নেদারল্যান্ডসের বিপক্ষে ৫৪ আর ইংল্যান্ডের বিপক্ষে খেলেন ৭৭ রানের অনবদ্য ইনিংস খেলেন নিশাঙ্কা। আজ আউট হলেন ৪৬ রানে। নিশাঙ্কা আউট হওয়ার পর তৃতীয় উইকেটে ৭৫ বলে ৫০ রানের জুটি গড়েন কুশাল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। এই জুটির কল্যাণে দুই উইকেটে শ্রীলংকার সংগ্রহ ছিল ১৩৪ রান। এরপর মাত্র ৫ রানের ব্যবধানে শ্রীলংকা হারায় এই দুই ব্যাটসম্যানকে। ৫০ বলে ৩৯ আর ৪০ বলে ৩৬ রান করে ফেরেন মেন্ডিস ও সামারাবিক্রমা।

৩৫.৫ ওভারে শ্রীলংকার সংগ্রহ ছিলো ৪ উইকেটে ১৬৭ রান। এরপর মাত্র ৭৪ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে ৪৯.৩ ওভারে ২৪১ রানে অলআউট হয় শ্রীলংকা। শেষ দিকে ৩১ বলে ২৯ রান করেন পেসার মাহিশ থিকসানা। ২৬ বলে ২৩ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ২২ রান করেন চারিথ আসালঙ্কা। আফগানিস্তানের হয়ে ১০ ওভারে মাত্র ৩৪ রানে ৪ উইকেট নেন ফজলহক ফারুকি। ১০ ওভারে মাত্র ৩৮ রানে ২ উইকেট নেন স্পিনার মুজিব উর রহমান।

বিএ….

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।