সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ২২ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

শেষ ওভারে নাটকীয়তায় জয় কেকেআর

স্পোর্টস ডেস্ক
এপ্রিল ২২, ২০২৪ ১২:০০ পূর্বাহ্ণ
Link Copied!

ঘরের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে দুই শতাধিক রানের সংগ্রহ গড়েছিল কলকাতা নাইট রাইডার্স। বড় সংগ্রহ গড়েও হারতে বসেছিল কেকেআর। ছেড়ে কথা বলেনি বেঙ্গালুরু। লড়াই গড়িয়েছে শেষ বল অবধি। তবে শেষ হাসিটা হেসেছে স্বাগতিকরা। বিরাট কোহলিদের ১ রানে হারিয়েছে শ্রেয়াস আয়ারদের দল।

শেষ ওভারে জয়ের জন্য ২১ রান দরকার ছিল বেঙ্গালুরুর। বলে আসেন মিচেল স্টার্ক। প্রথম বলে ছক্কায় হাঁকান করণ শর্মা। দ্বিতীয়টিতে আউটসাইড এজ হয়ে বল যায় উইকেটরক্ষক পিল সল্টের কাছে। তবে তালুবন্দি হওয়ার আগেই মাটি স্পর্শ করাতে বেঁচে যায় শর্মা। পরের দুই বলে ছক্কা হাঁকান এই লোয়ার অর্ডার ব্যাটার। পঞ্চম বলে জয়ের জন্য দরকার ছিল ২ বলে ৩ রান। দুর্দান্ত ফিরতি ক্যাচে শর্মাকে ফেরান স্টার্ক। শেষ বলে লোকি ফার্গুসন দুই নেয়ার চেষ্টা করে রানআউট হন। তাতে ১ রানে জিতে যায় কলকাতা।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

বেকেনবাওয়ারের ভাস্কর্য স্থাপন করবে বায়ার্ন
ইডেন গার্ডেন্সে টসে জিতে স্বাগতিকদের আগে ব্যাটে পাঠায় বেঙ্গালুরু। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ২২২ রানে থামে নাইট রাইডার্স। জবাবে নেমে ম্যাচের শেষ বলে ২২১ রানে সবকটি উইকেট হারিয়ে টানা ষষ্ঠ হার দেখেছে রয়্যাল চ্যালেঞ্জার্স।

সাত ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে এসেছে কলকাতা। অন্যদিকে ৮ ম্যাচে সাতটিতে হেরে তলানিতে বেঙ্গালুরু।

টসে হেরে ব্যাটে নেমে ঝড় তোলেন পিল সল্ট। উদ্বোধনী জুটিতে সুনিল নারিনকে নিয়ে করেনে ৫৬ রান। ৪.২ ওভারে সল্টকে ফেরান মোহাম্মদ সিরাজ। সাতটি চার ও তিন ছক্কায় ১৪ বলে ৪৮ রান করেন।

ফিফটি পেয়েছেন শ্রেয়াস আয়ার। সাতটি চার ও এক ছক্কায় ৩৬ বলে ৫০ রান করেন কলকাতা অধিনায়ক। ১৬ বলে ২৪ রান করেন রিংকু সিং। শেষের দিকে আন্দ্রে রাসেল ২০ বলে ২৭ রান এবং রামানদীপ সিং ৯ বলে ২৪ রানে অপরাজিত থাকেন।

বেঙ্গালুরুর হয়ে ক্যামেরুন গ্রিন ও জশ দয়াল দুটি করে উইকেট নেন।

জবাবে নেমে দুই ওপেনারের ব্যর্থতার পর উইল জ্যাকস ও রজত পাতিদার ৪৮ বলে ১০২ রানের জুটি গড়েন। চারটি চার ও পাঁচ ছক্কায় ৩২ বলে ৫৫ রান করেন জ্যাকস। পাঁচ ছক্কা ও তিন চারে ২৩ বলে ৫২ রান করেন রজত। এছাড়া সুয়াশ প্রভুদেসাই ১৮ বলে ২৪ রান করেন। শেষদিকে দিনেশ কার্তিক ১৮ বলে ২৫ রান এবং করণ শর্মা ৭ বলে ২০ রানের ইনিংস খেলেন।

কলকাতার হয়ে আন্দ্রে রাসেল তিনটি, হারসীত রানা ও সুনিল নারিন দুটি করে উইকেট নেন।

বিএ…

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।