ঢাকাশনিবার , ৬ মার্চ ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়াসহ ৭ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন

khobor
মার্চ ৬, ২০২১ ১১:২১ পূর্বাহ্ণ
Link Copied!

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়াসহ ৭ দফা দাবিতে রাজশাহী মহানগরীতে মানববন্ধন করেছে ব্যবসায়ীরা। আজ শনিবার সকাল ১০টা থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত নগরীর প্রাণকেন্দ্র সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
৭ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে, অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে ব্যবসা পরিস্থিতি স্বাভাবিক করা, ব্যবসায়ীদের স্বার্থবিরোধী যখন-তখন মেলার আয়োজন বন্ধ করা, প্রিপেইড মিটার বসানো বন্ধ করা, সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন ফি সহনীয় মাত্রায় রাখা ও সাইনবোর্ড ফি প্রত্যাহার, শহরের সৌন্দর্য বর্ধনের জন্য আঁকাবাকা রাস্তা সোজা ও ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ বর্জন করত: তা সরলী করন করা, কথিত উন্নয়নের নামে হুটহাট দোকানপাট-মার্কেট ভাঙা বন্ধ করা, রাজশাহী পাটকল ও চিনিকল রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় আগের মতোই চালু রাখা।
কর্মসূচিতে সভাপতিত্ব করেন, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি হারুন-অর-রশিদ। বক্তব্য দেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি অশোক কুমার, সাধারণ সম্পাদক খন্দকার শামীম আলম, ব্যবসায়ী ঐক্য

পরিষদের সাধারণ সম্পাদক ফরিদ মাহমুদ হাসান, সহ-সভাপতি ফৌজদার শফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক এ.বি.এম মনোয়ার সুলতান, আইন সম্পাদক এ্যাডভোকেট হোসেন আলী পিয়ার, সহ-সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টু ও মহিলা নেত্রী শাহনাজ খুশিসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়াও রাজশাহীর সাহেব বাজারসহ বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন। কর্মসূচি পরিচালনা করেন ব্যবসায়ী ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান স্বজন ।
ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, করোনা কালিন তারা ব্যবসা প্রতিষ্ঠান দীর্ঘ সময় বন্ধ রেখেছিলেন। প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীগণ অমানবিক জীবন যাপন করেছেন। এখনো তা স্বাভাবিক হয়নি। রাজশাহী শিক্ষানগরী হিসেবে খ্যাত। শিক্ষার্থীদের উপর নির্ভর করে চলে এই ব্যবসা বাণিজ্য। অথচ সরকার কোন কারনে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে রেখেছেন তা তাদের বোধগম্য নয়। অথচ বর্তমানে সকল কিছু স্বাভাবিক নিয়মে চলতে শুরু করেছে। কর্মসূচিতে বক্তারা দ্রæত সময়ের মধ্যে তাদের সাতদফা বাস্তবায়নের জন্য সরকারের প্রতি দাবি জানান। দাবী না মানলে আগামীতে তারা আরো কঠোর কর্মসূচী দেবেন বলে জানান নেতৃবৃন্দ।

এস/আর

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।