ঢাকারবিবার , ৩০ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

অনলাইন ভার্সন
মে ৩০, ২০২১ ১:১৮ অপরাহ্ণ
Link Copied!

স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান ও আবাসিক হল খুলে দেয়ার দাবিতে ‘ছাত্র-শিক্ষক সমাবেশ’ ব্যানারে বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

আজ রোববার (৩০ মে) সকালে ঢাবির রাজু ভাস্কর্যের সামনে একত্র হতে থাকেন সকল শিক্ষার্থীরা। এ সময় তাদের সঙ্গে সারাদেশের শিক্ষার্থীরা যোগ দেন।

শিক্ষার্থীরা সমাবেশে বলেন, করোনা ভাইরাসের অজুহাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে আমাদের শিক্ষাবর্ষের ক্ষতি করা হচ্ছে। অন্য সকল কিছু খোলা রেখে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা কোনোভাবেই যৌক্তিক না বলেও দাবি করেন সমাবেশে অংশ নেয়া শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, কোভিড-১৯ এর অতিমারির কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বন্ধ করে দেয়া হয় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর দফায় দফায় ছুটি বাড়ানো হচ্ছে। ২০২০ সালের ডিসেম্বরে এবং ২০২১ সালের মার্চ মাসে স্কুল খোলার প্রস্তুতি ও ঘোষণা দিলেও শেষ পর্যন্ত তা খোলা হয়নি। তবে শিক্ষার্থীদের পাঠদানের জন্য অনলাইনের মাধ্যমে পাঠদান কার্যক্রম চালু করে সরকার।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।