ঢাকাবুধবার , ৪ সেপ্টেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষক নিয়োগ ও পদোন্নতির দাবিতে রুয়েটে মানববন্ধন

অনলাইন ভার্সন
সেপ্টেম্বর ৪, ২০১৯ ৪:০৯ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধি: পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ও পদোন্নতির জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রস্তাবিত অভিন্ন নাীতিমালার বিরুদ্ধে রুয়েটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ কর্মসূচীর আয়োজন করা হয়।

রুয়েটের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এসএম আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক অধ্যাপক মো শামীমুর রহমানের সঞ্চালনায় বক্তারা বলেন, দেশের স্ব স্ব বিশ্ববিদ্যালগুলো প্রচলিত নীতিমালার আলোকেই তাদের শিক্ষার মান বজায় রেখে চলেছে। ফলে, শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষা হাতে কলমে প্রশিক্ষণের মধ্য দিয়ে স্নাতক অর্জন করে অত্যান্ত সাফল্য ও সুনামের সাথে তাদের পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছে । এ সব কিছু সম্ভব হচ্ছে প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নীতিমালার অধীনে। কিন্তু, অত্যান্ত পরিতাপের বিষয় মেধবী স্নাতকদের শিক্ষকতা পেশায় প্রবেশের

পথ রুদ্ধ করতে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন যে নীতিমালা প্রস্তাব করেছেন তা অবাঞ্চনীয়।
বক্তারা আরো বলেন, প্রস্তাবিত নীতিমালায় সক্রিয় শিক্ষকতায় ভিন্ন অন্য কোন পেশাগত অভিজ্ঞতাকে বিবেচনায় রাখা হয়নি যার কারণে বিদেশী পিএইচডি ডিগ্রি ধারী ও অন্যান্য পেশাগত অভিজ্ঞ সম্পন্নদের দেশে প্রত্যাবর্তনে অনীহা সৃষ্টি হবে বলে মনে করেন বক্তারা।

বাংলাদেশে সকল প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের শিক্ষক সমিতি শিক্ষক নিয়োগ ও পদোন্নতির জন্য মঞ্জুরী কমিশন প্রস্তাবিত নীতিমালাটিকে প্রত্যাখান করছে এবং অগ্রিম বেতন বৃদ্ধি ও অনুপার্জিত ইনক্রিমেন্ট দ্রুত পূনর্বহালের দাবি জানান বক্তারা।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, অধ্যাপক এবি মফিজ, অধ্যাপক আশরাফুল আলম, অধ্যাপক হারুন অর রশিদ, অধ্যাপক ফারুক, অধ্যাপক রবিউল ইসলাম, অধ্যাপক সাদাত প্রমূখ।
এময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

খবর ২৪ঘণ্টা/ জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।