সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৩০ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

লিওনেল মেসির হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন বার্সা

R khan
এপ্রিল ৩০, ২০১৮ ২:০৯ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্কলিওনেল মেসির হ্যাটট্রিকে দেপোর্তিভো লা করুনাকে ৪-২ গোলে হারিয়ে লা লিগার শিরোপা পুনরুদ্ধার করল বার্সেলোনা।

রবিবার রাতে শিরোপার হাতছানিতে মাঠে নামা এরনেস্তো ভালভেরদে দলের উৎসবের শুরু ম্যাচের সপ্তম মিনিটেই। ডি-বক্সের মধ্যে উসমান দেম্বেলের পাস পেয়ে উঁচু কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন ফিলিপে কৌতিনিয়ো।

৩৮তম মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যায় বার্সেলোনা। ডান দিক থেকে পায়ের বাইরের অংশ দিয়ে উঁচু করে দূরের পোস্টে বল বাড়ান লুইস সুয়ারেস। আর দুরূহ কোণ থেকে ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন মেসি। এই গোলেই প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় সাত মৌসুমে ৩০ বা তার বেশি গোল করেন আর্জেন্টিনা অধিনায়ক।

তবে পাল্টা আক্রমণে দুই মিনিট পরেই ব্যবধান কমায় দেপোর্তিভো। লুকাস পেরেসের নীচু শটে জায়গা থেকে নড়ার সুযোগ পাননি মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ৬৪তম মিনিটে ম্যাচে সমতা টেনে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসায় দেপোর্তিভো। দারুণ এক পাসিং আক্রমণে গোলটি করেন তুরস্কের মিডফিল্ডার এমরে কোলাক।

৮২তম মিনিটে সুয়ারেসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে কাছ থেকে দলকে ফের এগিয়ে দেন মেসি। আর ৮৫তম মিনিটে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি জয়সূচক গোলটি করেন আর্জেন্টাইন জাদুকর। চলতি মৌসুমে মেসির এটি ৩২তম লা লিগা গোল।

এই নিয়ে শেষ ১০ মৌসুমে সাত ও মোট ২৫ বার লা লিগায় চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা।

এদিকে ২০০৯-১০ মৌসুমে প্রথমবার লিগে ৩০ গোল করেছিলেন মেসি। এরপর টানা তিন মৌসুমে এই সাফল্য ধরে রাখেন তিনি। ২০১১-১২ মৌসুমে লিগে ৫০ গোলের অবিশ্বাস্য কীর্তি গড়েছিলেন মেসি। পরের মৌসুমে করেছিলেন ৪৬টি। ২০১৪-১৫ মৌসুমে ৩৮ ম্যাচ খেলে ৪৩ গোল করেছিলেন তিনি। আর গত মৌসুমে লিগে ৩২ ম্যাচে করেন ৩৭ গোল। চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগে তার মোট গোল ৩২টি। ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের দৌড়ে ছাড়িয়ে গেলেন ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৩১ গোল করা মোহামেদ সালাহকে।

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।