ঢাকাবুধবার , ১৮ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

লালপুরে করোনার উপসর্গ থাকায় দুই জন হোম কোয়ারেন্টিনে

অনলাইন ভার্সন
মার্চ ১৮, ২০২০ ১১:০২ পূর্বাহ্ণ
Link Copied!

লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে বিদেশ ফেরত দুই জনের মধ্যে নভেল করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে বলে ধারণা করেছে চিকিৎসকরা । মঙ্গলবার বিকেলে এই খবর পাওয়া যায় । এরা হলো উপজেলা ধরবিলা গ্রামের তাহাজাত আলীর পুত্র রবিউল আওয়াল (৩২), ওয়ালিয়া (মন্ডলপাড়া) গ্রামের মৃত এরশাদ আলীর পুত্র শুকুর আলী (৪২) । এদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন চিকৎসকরা।

জানা যায়, রবিউল আওয়াল কয়েক দিন আগে ভারত থেকে হিলি সীমান্ত হয়ে পালিয়ে বাংলাদেশে আসে । পরে তার নিজস্ব বাড়ী লালপুর উপজেলার ধরবিলা গ্রামে আসে । তার শরীর অসুস্থ লাগলে সে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসার জন্য এলে কর্তব্যরত চিকিৎসক তার জ্বর ও কাঁশি দেখে বলেন আপনার করোনা ভাইরাসের উপস্বর্গ দেখা দিয়েছে । আপনি নিজস্ব বাড়ীতে থাকবেন , কোন ভাবেই বাহিরে যাবেন না । অপর দিকে শুকুর আলী কয়েক দিন আগে দুবাই থেকে তার নিজস্ব বাড়ী লালপুরের ওয়ালিয়া ( মন্ডলপাড়া) গ্রামে আসেন ।

তিনি স্থানীয় একটি বে-সরকারী হাসপাতালে চিকিৎসা নিতে গেলে, কর্তব্যরত চিকিৎসক তাকে নিজস্ব বাড়ীতে থাকতে বলেন এবং বাড়ীর বাহিরে যেতে নিষেধ করেন । এবিষয়ে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আব্দুর রাজ্জাক বলেন, তাদের জ্বর ও কাঁশি দেখা গেছে। তবে তাদেও করোনা আক্রান্ত কিনা তা নির্নয় করা হয়নি এবং করোনা নির্নয়ের কোন উপকরণ আমাদেও হাসপাতালে নেই। প্রাথমিকভাবে আমরা তাদেরকে ১৪ দিনের জন্য নিজস্ব বাড়ীতে বিশ্রামে থাকতে বলেছি এবং বাড়ীর বাহিরে যেতে নিষেধ করেছি ।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।