ঢাকাশনিবার , ২৫ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

লঞ্চে অগ্নিকাণ্ড : জানাজায় মানুষের ঢল

bulbul ob
ডিসেম্বর ২৫, ২০২১ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৬৭ জন অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল বৃহস্পতিবার লঞ্চটি ঢাকা থেকে বরগুনার উদ্দেশে সদরঘাট ছেড়ে এসে রাত ৩টার দিকে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সুগন্ধা নদীতে পৌঁছালে ইঞ্জিনরুমে বিকট শব্দে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। নিহতদের মধ্যে ৩৭ জনের লাশ বরগুনায় পাঠানো হয়েছে। তবে শনাক্ত না হওয়ায় স্বজনদের কাছে হস্তান্তর করা এখনই সম্ভব হচ্ছে না।
এ ঘটনায় শনিবার (২৫ ডিসেম্বর) বরগুনার সার্কিট হাউজের ঈদগাঁ মাঠে ৩০ জনের জানাজা সম্পন্ন হয়েছে। সেখান থেকে ২ জনের মরদেহ নিয়ে গিয়েছে তাদের পরিবার। বাকি ২৮ জনকে গণকবর দেওয়া হবে নাকি পরিবার নিয়ে যাবে সেটা এখনও জানা যায়নি।

এদিকে জানাজার নামাজে উপস্থিত ছিলেন হাজার হাজার মানুষ। এসময় উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, পৌর মেয়র কামরুল আহসান মহারাজসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। জানাজা শেষে এই ২৮ মরদেহ দাফনের জন্য নিয়ে যাওয়া হচ্ছে। সদর উপজেলার পোটখালী গ্রামের সরকারি গণকবরে দাফন করা হবে এই মরদেহগুলো।

এর আগে, গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত ৩টার দিকে ঝালকাঠির পোনাবালিয়া ইউনিয়নের দেউরী এলাকায় সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে। এতে ৪২ জনের প্রাণহানি ঘটে।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।