সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ১১ জুন ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

লঙ্কানদের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয়

R khan
জুন ১১, ২০১৮ ১:৫৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্কতিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলঙ্কা। ত্রিনিদাদে সিরিজের প্রথম ম্যাচে হেরে সিরিজ শুরু করেছে এশিয়ার অন্যতম টেস্ট খেলুড়ে দলটি। ক্যারিবীয় দ্বীপে লঙ্কানদের এমন ভরাডুবি নিশ্চয় বাংলাদেশের জন্যও অশনি সংকেত বলা যায়।
২০০৮ সালের মার্চ মাসে সব শেষ লঙ্কানদের বিপক্ষে টেস্ট ম্যাচে জয় পায় উইন্ডিজরা।

সফর শুরুর আগে লঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলছিলেন, এবার আর হেরে নয় ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জিতে পুরনো হারের ইতিহাস থেকে বের হতে চাই।

হাথুরুর দেয়া কথা প্রমাণ করার সময় এখনও আছে। সিরিজ জিততে হলে পরের দুই ম্যাচে বাজিমাত করতে হবে শ্রীলঙ্কাকে।

ত্রিনিদাদে পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। প্রথম ইনিংসের শুরুটা ভালো না হলেও মিডল অর্ডারে শেন ডোরিচের শতক আর লোয়ার অর্ডারে দেবেন্দু বিষু আর কেমার রোচের ব্যাটিং দৃঢ়তায় ৮ উইকেটে ৪১৪ রান করে ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ।

শুরুর ইনিংসে লঙ্কানদের হয়ে একাই ৪ উইকেট নেন লঙ্কান পেসার লাহিরু কুমারা।

জবাবে ব্যাট করতে নেমে ক্যারিবীয় বোলারদের সামনে মুখ থুবড়ে পড়ে লঙ্কান ব্যাটসম্যানরা। ইনিংসের শুরুটা যেমন শেষটাও তেমন হয় শ্রীলঙ্কার। সর্বোচ্চ ৪৪ রান আসে দীনেশ চান্দিমালের ব্যাট থেকে। সব উইকেট হারিয়ে সংগ্রহ দাঁড়ায় ১৮৫ রান। মিগুয়েল কামিন্স নেন সর্বোচ্চ ৩ উইকেট।
ক্যারিবীয়রা প্রথম ইনিংসের ২২৯ রানের সাথে দ্বিতীয় ইনিংসে যোগ করেন আরও ২২৩ রান। সবমিলে লঙ্কানদের সামনে মোট ৪৫২ রানের পাহাড়সম লিড ছুড়ে দেয় স্বাগতিকরা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কান ওপেনার কুশল মেন্ডিসের ১০২ রান ছাড়া কেউই থিতু হতে পারেনি উইকেটে। সব উইকেট হারিয়ে ২২৬ রান করে সফরকারীরা।

এই ইনিংসে ৪ উইকেট নেন রোস্টন চেজ। ৩ উইকেট নেন দেবেন্দ বিষু।

২২৬ রানের জয় নিয়ে ত্রিনিদাদ টেস্ট শেষ করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ সেরা হোন শেন ডোরিচ। সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হবে আগামী ১৪ জুন বৃহস্পতিবার গ্রোস ইজলেটে।

 

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।