সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ১৪ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লক্ষীপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

খবর২৪ঘন্টা ডেস্ক
আগস্ট ১৪, ২০২৩ ২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় গৃহবধূ ছালেহা বেগমকে শ্বাসরোধে হত্যার দায়ে তার স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) দুপুর ১২টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামের মনু মিয়া চৌকিদারের ছেলে মফিজ উদ্দিন মইজ (৩৩)।

মামলা সূত্রে জানা যায়, মফিজ জুয়া খেলার টাকার জন্য প্রায়ই স্ত্রীকে মারধর করতেন। মেয়ের সুখের জন্য ছালেহার বাবা জিন্নাহ তার ৭০ হাজার টাকা দামের একটি গরু মফিজকে দেয়। এরপরও ছালেহাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে মফিজ। ২০২০ সালের ৪ মে দুপুরে ছালেহা আত্মহত্যা করেছে বলে তার বাবা-মাকে সংবাদ দেয় শ্বশুরবাড়ির লোকজন। কিন্তু এর আগের রাতে ছালেহাকে মারধর করা হয় বলে স্থানীয়দের কাছে জানা যায়।

এদিকে সংবাদ পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠান। এ সময় ছালেহাকে মাথায় আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তের প্রতিবেদনে প্রমাণিত হয়।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন জানান, একই বছর ১ জুন ছালেহার বাবা জিন্নাহ মোল্লা বাদী হয়ে মফিজসহ আটজনের নামে মামলা করেন। ২০২১ সালের ৭ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই নোয়াখালী জেলার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ সোহেল আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

তদন্তকালে অন্যদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত সোমবার দুপুরে এ রায় দেন।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।