সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ৫ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রোমাকে ৪-১ গোলে হারিয়ে সেমির পথে বার্সা

R khan
এপ্রিল ৫, ২০১৮ ১০:০০ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ ঘণ্টা, স্পোর্টস, ডেস্ক: লিওনেল মেসিকে নিয়ে আলাদা পরিকল্পনা করেছিল এ এস রোমা। উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে তা স্পষ্ট বোঝা গেছে। তবে বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারকে আটকাতে গেলে পরিণতি এতোটা ভয়াভয় হতে পারে তা হয়তো অজানা ছিল।
বুধবার ক্যাম্প ন্যুতে বার্সেলোনার বিপক্ষে ৪-১ গোলে হারতে হয়েছে রোমাকে। এদিন দুই দুইটি আত্মঘাতী গোল দেয় ইতালিয়ান দলটি। বার্সার হয়ে একটি করে গোল দেন জেরার্ড পিকে ও লুইস সুয়ারেজ।

প্রথমার্ধের পুরোটা সময় বার্সার আক্রমণ ঠেকাতেই ব্যস্ত ছিল। শুরুর একাদশে ফেরা মেসিকেও তারা ভালো সামলেছেন। আর্জেন্টাইন অধিনায়ক বল পেলেই তাকে ঘিরে ধরেন অতিথিদের বেশ কয়েকজন খেলোয়াড়।

৩৮তম মিনিটে মেসিকে দেয়া ইনিয়েস্তার পাস স্লাইডিং ট্যাকেলে আটকাতে গিয়ে নিজেদের জালে বল জড়ায় ডেনিয়েল ডি রোসি। প্রথমার্ধ স্কোরবোর্ড ১-০-তে রেখেই মাঠ ছাড়ে দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও আত্মঘাতী গোল পায় বার্সা। রেকিটিচ আর মেসির গোছানো পাস থেকে বল পান উমিতি। উমতিতি গোলমুখে শট নিলে তা পোস্টে লেগে ফিরে এসে রোমার খেলোয়াড় মানোলসের গায়ে লেগে গোল লাইন অতিক্রম করে (২-০)। প্রথম দুই গোলই আত্মঘাতী!
ম্যাচের ৫৯তম মিনিটে সুয়ারেজের জোড়ালো শট ঠেকিয়ে দিলেও পিকের পায়ে বল গেলে শেষ রক্ষা হয়নি রোমার। ৩-০তে এগিয়ে গেলো বার্সেলোনা।
৭৮ তম মিনিটে দারুণ সুয়োগ সৃষ্টি করেও গোলের দেখা পায়নি রোমা। দুই মিনিট পরই পাল্টা আক্রমণে ম্যাচে নিজেদের একমাত্র গোলের দেখা পায় রোমা। তখনো সুয়ারেজ ম্যাজিক বাকি ছিল। ম্যাচের ৮৭তম মিনিটে চ্যাম্পিয়ন্স লিগের চলমান আসরে নিজের প্রথম গোল করেন বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ডি-বক্সের মধ্য থেকে দুর্দান্ত এক আড়াআড়ি শটে রোমার গোলরক্ষককে পরাস্ত করে সুয়ারেজ। এই গোলের সুবাদে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা।

আগামী ১০ এপিল মঙ্গলবার ফিরতি লেগে স্টেডিও অলিম্পিকে কাতালানদের আতিথেয়তা দেবে রোমা।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।