ঢাকারবিবার , ২৬ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে তামাকমুক্ত ঘোষণা’ শীর্ষক ক্যাম্পেইন

omor faruk
জানুয়ারি ২৬, ২০২০ ৫:৫৭ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ বিজ্ঞপ্তি : রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ১ নং ওয়ার্ড ‘তামাকমুক্ত ঘোষণা’ শীর্ষক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১টার দিকে মানবাধিকার ও উন্নয়ন সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্টড়-এসিডি’র উদ্যোগে এবং ১ নং ওয়ার্ড কাউন্সিলরের আয়োজনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচি পালনে সহযোগিতা করছে ‘ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিড্স-সিটিএফকে’।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রবিবার সকালে সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মো. রজব আলীর নেতৃত্বে ওয়ার্ড কার্যালয়ের সামনে থেকে ক্যাম্পেইনটি শুরু হয়ে চার খুটার মোড়ে গিয়ে শেষ হয়। ক্যাম্পেইন শুরুর আগে ওয়ার্ড কার্যালয়ে ‘এসিডি’র এডভোকেসি অফিসার মো. শরিফুল ইসলাম শামীমের উপস্থাপনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় ওয়ার্ড কাউন্সিলর মো. রজব আলী বলেন, ‘রাজশাহী একটি নির্মল স্বাস্থ্যসম্মত নগরী। রাজশাহীকে স্বাস্থ্যসম্মত নগরীর গৌরবোজ্জ্বল সম্মানকে ধরে রাখতে নগরীকে তামাকমুক্ত করার কোনো বিকল্প নেই। এরই অংশ হিসেবে বিভিন্ন

সরকারি অফিসসহ পাবলিক প্লেসগুলো আগে ধূমপান করার উদ্যোগ নিতে হবে। সেই সাথে কোমলমতি শিক্ষার্থীরা যাতে তামাকের ভয়াল ছোবলে আক্রান্ত না হয় সেজন্য স্কুলে স্কুলে গিয়ে আমরা ক্যাম্পেইন কর্মসূচি পালন করব।’ ক্যাম্পেইনে রাজশাহী মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাাদক মো. নাহিদ আক্তার নাহান, ১ নং ওয়ার্ড সচিব শামসুল কবির, কম্পিউটার অপারেটর মো. গোলজার হোসেন ডলার, ‘এসিডি’র তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রোগ্রাম অফিসার মোস্তফা কামাল আহম্মেদ সিদ্দিকী, মিডিয়া ম্যানেজার আমজাদ হোসেন শিমুল, প্রোগ্রাম অফিসার কৃষ্ণা রাণী বিশ্বাস ও মো. আনোয়ার হোসেন, ১ নং ওয়ার্ডের কমচারিবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ক্যাম্পেইন প্রোগ্রামটি ১ নং ওয়ার্ডের প্রধান প্রধান সড়ক, দোকানপাট ও বাজার প্রদক্ষিণ করে তামাকের ক্ষতিকর বিষয় সম্পর্কে জনসাধারণকে অবহিত করে। উল্লেখ্য, ২০২০ সালের মধ্যে রাজশাহী মহানগরীর পাবলিক প্লেসগুলো শতভাগ ধূমপানমুক্ত করার লক্ষ্যে ওয়ার্ডভিত্তিক এ ক্যাম্পেইন প্রোগ্রামের আয়োজন করা হয়।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।