ঢাকামঙ্গলবার , ২৪ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাসিকের দুর্যোগ সাড়াদান সমন্বয় গ্রুপের সভা অনুষ্ঠিত

omor faruk
মার্চ ২৪, ২০২০ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস বিস্তার রোধে রাজশাহী সিটি কর্পোরেশন দুর্যোগ সাড়াদান সমন্বয় গ্রুপের সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভা কক্ষে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সভায় সভাপতির বক্তব্যে মেয়র বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে।
মেয়র আরো বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, ডিস ক্যাবল লাইনে প্রচার, ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন, মাস্ক ও স্যানিটাইজার প্রস্তুতকরণ করা হচ্ছে, চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় চীন থেকে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) আনা হচ্ছে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে রাজশাহী থেকে সারাদেশের বাস চলাচল বন্ধ, বিনোদনকেন্দ্র বন্ধ ও বিভিন্ন মোড়ে দায়ের দোকানে আড্ডা বন্ধ,

মহানগরীর ২৬টি গুরুত্বপূর্ণ মোড়ে হ্যান্ড স্যানিটাইজার কর্মসূচির জন্য বুথ স্থাপন, মহানগরী বিভিন্ন বাজার ও জনসমাগম এলাকায় জীবাণুনাশক স্প্রে এবং নিম্ন আয়ের মানুষদের মাঝে বিনামূল্যে চাল-ডাল বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসবের মধ্যে কিছু কার্যক্রম চলমান আছে এবং অন্যান্য কার্যক্রম শিগগিরই বাস্তবায়িত হবে।
সভায় খাদ্য নিরাপত্তা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, স্বাস্থ্য নিরাপত্তা বিষয়ে করণীয় সম্পর্কে অংশগ্রহণকারীরা মতামত ব্যক্ত করেন।
সভায় অংশ নেন, রাজশাহী ক্যান্টনমেন্ট স্টেশন স্টাফ অফিসার মেজর এএসএম আতাউর রহমান, স্থানীয় সরকার বিভাগ, রাজশাহীর উপ-পরিচালক পারভেজ রায়হান, রাজশাহীর সিভিল সার্জন ডা: মহা: এনামুল হক, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মোঃ আব্দুর রশিদ, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ আমিনুল হক, সিনিয়র সহকারী কমিশনার সৈকত ইসলাম, আরএমপি ডিসি বোয়ালিয়া মোঃ সাজিদ হোসেন, শিক্ষা প্রকৌশল রাজশাহীর নির্বাহী প্রকৌশলী মোঃ রেজাউল ইসলাম, গণপূর্তের তত্ত¡াবধায়ক প্রকৌশলী মিছবাহ উদ্দিন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রাজশাহীর নির্বাহী প্রকৌশলী মোঃ রোকনুজ্জামান, রাসিকের

প্যানেল মেয়র ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামরুজ্জামান, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত আলী শাহু, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, মাননীয় মেয়য়ের একান্ত সচিব মোঃ আলমগীর কবির, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এএফএম আঞ্জুমান আরা বেগম, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, ভেটেরিনারি সার্জন ড. মোঃ ফরহাদ উদ্দিন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জেলা ইউনিট অফিসার মোঃ বাকিবিল্লাহ প্রমুখ।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।