ঢাকারবিবার , ৫ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রামেক হাসপাতালে করোনায় মৃতের লাশ ফেলে পালাল স্বজনরা

omor faruk
জুলাই ৫, ২০২০ ১২:৫১ অপরাহ্ণ
Link Copied!

 নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত আজাদ আলী (৩৫) এর লাশ ফেলে পালিয়েছে তার স্বজনরা। রোববার রাত দেড়টার দিকে রামেক হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বাড়ি নওগাঁর পত্নীতলা উপজেলার জামগ্রামে । জানা গেছে, হাসপাতাল কর্তৃপক্ষ লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের খবর দেয়।

তারা খবর পেয়ে রাত ২টার দিকে হাসপাতালে গিয়ে মৃতের দুই ভাইয়ের সাথে কথা বলে। এ সময় মৃতের স্বজনরা জানায়, মৃত আজাদের লাশ তাদের গ্রামের বাড়িতে নিয়ে গেলে ওখানকার লোকজন দাফন করতে দিবে না। এসময় তারা লাশ রাজশাহীতে দাফনের জন্য অনুরোধ করে। তাদের অনুরোধ মতো কোয়ান্টাম ফাউন্টেশনের স্বেচ্ছাসেবী সদস্যরা রাজশাহীতে সেই লাশ দাফনের ব্যবস্থা শুরু করে।

প্রয়োজনীয় কাজ শেষে ভোরে ৬টায় আইসিইউতে স্বেচ্ছাসেবী সদস্যরা পুনরায় এসে দেখে মৃতের স্বজনেরা কউই নেই। তাদের দেয়া দুইটি নম্বরে কল করা হলে তাও বন্ধ পাওয়া যায়। লাশ ফেলে রেখে তারা চলে গেছে। এর পর হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানায় কোয়ান্টামের স্বেচ্ছসেবী সদস্যরা। শেষ খবর পাওয়া পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর স্বজনদের সাথে যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করতে পারেননি।

রামেক হাসপাতালে উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করে বলেন, মৃতের স্বজনদের সাথে পত্নীতলা থানার মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে হয়তো তারা আসতে পারে। বলে মনে হচ্ছে তারা আসলে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।