সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১৫ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে ভবনের ছাদ ধসে শিক্ষার্থী আহত

অনলাইন ভার্সন
জানুয়ারি ১৫, ২০১৯ ৩:৫৫ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধিরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাডেমিক ভবনের ছাদ ধসে শাখাওয়াত ওমর সজিব নামে এক শিক্ষার্থী আহত হয়েছেন। আজ বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ছাদ ধসে পড়লে তিনি আহত হন। পরে গুরুতর অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়।

আহত শাখাওয়াত ওমর সজিব বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি বর্তমানে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তার কোমরের হাড় ও ডান হাতে গুরুতর আঘাত পেয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ক্লাস শুরুর আগে সজিব বন্ধুদের সঙ্গে রোদ পোহাতে ভবনের ছাদে ওঠেন। একপর্যায়ে তিনি ছাদের উত্তর পশ্চিম কোণে যেতেই ছাদের কার্নিশসহ ছাদের কিছু অংশ ধসে নিচে পড়ে যান। পরে তার সহপাঠীরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান।

সজিবের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের সভাপতি আবু সাদেক মো. কামরুজ্জামান বলেন, সজিরের বন্ধুদের কাছ থেকে বিষয়টি জেনেছি। আমি তার খোঁজ-খবর নিচ্ছি। তবে এভাবে ছাদ ধসে শিক্ষার্থী আহত হওয়ার বিষয়ে আমি উদ্বিগ্ন।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনসহ বেশ কয়েকটি একাডেমিক ও আবাসিক ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে প্রকৌশল দপ্তর। এরপরও ঝুঁকি নিয়ে ভবনগুলোতে একাডেমিক ও আবাসিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। পর্যাপ্ত বাজেট না পাওয়ায় ভবনগুলো সংস্কারে তেমন কোন পদক্ষেপ নেয়া সম্ভব হয়নি বলে জানায় বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর।

খবর ২৪ঘণ্টানই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।