ঢাকামঙ্গলবার , ১৭ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

অনলাইন ভার্সন
মার্চ ১৭, ২০২০ ৭:৪৪ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গতকাল মঙ্গলবার ক্যাম্পাসে ১০০টি বৃক্ষরোপণসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাতটায় বিশ্ববিদ্যালয়ের শেখ মুজিবুর রহমান আবাসিক হলে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় উপাচার্য এম আব্দুস সোবহান, সহ-উপাচার্য আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ একেএম মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এমএ বারী প্রমুখ উপস্থিত ছিলেন। এরপর সেখানে বিশ্ববিদ্যালয়ের নিউজলেটার ‘বিদ্যাবার্তা’র বিশেষ সংখ্যার পাঠ উন্মোচন করা হয়।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমির পাশে ‘শতবর্ষে শতপ্রাণ’ শীর্ষক বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেয় বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকল্প। একটি গাছ লাগানোর মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। পরে শিক্ষক-শিক্ষার্থী ও প্রশাসনের কর্মকর্তারা বাকি ৯৯টি গাছ রোপণ করেন।

বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরানখানি ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় উপাচার্য ভবনে ১০০ পাউন্ডের একটি কেক কাটা হয়।

এছাড়া আবাসিক হলগুলোতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।