ঢাকাবৃহস্পতিবার , ১১ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে প্রকৌশল বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু

অনলাইন ভার্সন
জুলাই ১১, ২০১৯ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘কম্পিউটার, কমিউনিকেশন, কেমিক্যাল, ম্যাটেরিয়ালস অ্যান্ড সায়েন্স, ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে প্রকৌশল অনুষদের আয়োজনে দুই দিনব্যাপি এই সম্মেলনের উদ্বোধন করেন রাবি ভিসি এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি মো. রফিকুল ইসলাম শেখ, রাবির প্রো-ভিসি ড. আনন্দ কুমার সাহা, ড. চৌধুরী মো. জাকারিয়া এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সেলিয়া শাহনাজ।

সম্মেলনে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক সিনথিয়া শবনম মৌ এর সঞ্চালনায় বিশেষ বক্তৃতা করেন বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনের বৈজ্ঞানিক উপদেষ্টা অধ্যাপক মুবারক হোসেন খান। স্বাগত বক্তব্য দেন সম্মেলনের সভাপতি রাবি প্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. একরামুল হামিদ ও ধন্যবাদ জ্ঞাপন করেন সম্মেলনের সাধারণ সম্পাদক ড. মো. বাবুল ইসলাম।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু ও জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

দুই দিনব্যাপী এই সম্মেলনে উদ্বোধনী অধিবেশন ছাড়াও তিনটি কি-নোট ও ৫টি ইনভাইটেড টক এবং ২৪টি টেকনিক্যাল সেশনে প্রায় ৪ শত প্রবন্ধ উপস্থাপিত হবে। এ ছাড়া একটি পোস্টার সেশন ও একটি উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

সম্মেলনে দেশ-বিদেশ থেকে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ম্যাটেরিয়ালস সায়েন্স, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল এবং সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবী বিশেষজ্ঞগণ অংশ নিচ্ছেন।

খবর২৪ঘণ্টা, জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।