ঢাকাবুধবার , ২৮ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাণীনগরে ৫ চাঁদাবাজ সন্ত্রাসী আটক, টাকা উদ্ধার

khobor
জুলাই ২৮, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

নওগাঁর রাণীনগরে ৫ জন চাঁদাবাজ সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-৫। আটককৃতরা হলেন, নওগাঁ জেলার রাণীনগর থানার পশ্চিম বালুভরা গ্রামের মৃত আঃ গফুর শাহের ছেলে লুৎফর রহমান (৪৫), জামাল উদ্দিন শেখের ছেলে মাসুম ওরফে নাজমুল হক (৩৪), জালালের ছেলে নয়ন (৩০), আঃ রাজ্জাকের ছেলে রাহিম (২৮) ও মৃত মছির উদ্দিনের ছেলে আসাদুল হক ওরফে মফিজ (৩৩)। ২৭ জুলাই মঙ্গলবার রাতে তাদের আটক করা হয়।

র‌্যাব জানায়, নওগাঁ জেলার রাণীনগর থানার পশ্চিম বালুভরা গ্রামস্থ পশু হাসপাতাল মোড়ের কাছে “ডাক্তার সেবা” নামক একটি জনকল্যানমূলক প্রতিষ্ঠান ম্যানেজারের কাছ থেকে লুৎফর, নাজমুল, রহিম, নয়ন ও মফিজ ২৫ হাজার টাকা চাঁদা গ্রহণ করে এবং আরো ৫ লাখ টাকা চাঁদা দাবী করে। এরপর ওই ব্যবস্থাপক ৫ লাখ টাকা চাঁদা প্রদানে অস্বীকার করলে চাঁদাবাজ সন্ত্রাসীরা ম্যানেজারকে বেধম মারধর করে এবং প্রতিষ্ঠান বন্ধের হুমকি দেয়। পরবর্তীতে ৫ লাখ টাকা চাঁদা না পেয়ে “ডাক্তার সেবা” অফিস থেকে টেবিল, ডেক্স, চেয়ার, টাকা-পয়সা, ফ্যান, অফিসিয়াল নথিসহ অন্যান্য

জিনিসপত্র লুট করে নিয়ে যায়। গ্রেফতারকৃত ব্যক্তিগণ এলাকার চাঁদাবাজ সন্ত্রাসী। তারা দীর্ঘদিন যাবৎ এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডসহ চাঁদাবাজী/ছিনতাই করে আসছিল। তাদের প্রত্যেকের নামে রানীনগর থানায় চাঁদাবাজী, ছিনতাই, খুন, মারামারিসহ একাধিক মামলা রয়েছে।

ঘটনার পর র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নওগাঁ জেলার রাণীনগর থানাধীন পশ্চিম বালুভরা এলাকায় কোম্পানী কমান্ডার মেজর সানরিয়া চৌধুরী এবং কোম্পানী উপ-অধিনায়ক অতিঃ পুলিশ সুপার ফরহাদ হোসেন, এর নেতৃত্বে একটি চাঁদাবাজ সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করে ৫ জন চাঁদাবাজ সন্ত্রাসীকে আটক করে।

এ সময় তাদের কাছ থেকে অফিস টেবিল ২ টি, হুইল চেয়ার ২ টি, হাতল চেয়ার ২টি, স্টান্ড ফ্যান ১টি, ৯ হাজার ৭৯০ টাকা, মোটরসাইকেল ১ টিসহ আটক করে। এ ঘটনায় নওগাঁ জেলার রানীনগর থানায় মামলা রুজু করা হয়েছে।

এস/আর

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।