সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৯ এপ্রিল ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী কলেজেও কৌটা সংস্কারের দাবিতে আন্দোলন

omor faruk
এপ্রিল ৯, ২০১৮ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পর এবার “বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই” দেশের ঐহিত্যবাহী রাজশাহী কলেজের উদ্যোগেও কৌটা সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। সোমবার বিকেলে রাজশাহী কলেজ গেটের সামনে শিক্ষার্থীরা ব্যানার নিয়ে মানববন্ধন করেন। এ সময় বিপুল সংখ্যক পুলিশ সেখানে অবস্থান।

কৌটা সংস্কার সাধারণ শিক্ষার্থীদের দাবিগুলো হলো, কৌটা ব্যবস্থা সংস্কার করে ৫৬% থেকে ১০% এর নিচে নিয়ে আসা, কৌটায় যোগ্য প্রার্থী পাওয়া না গেলে শূণ্যপদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া, চাকুরীর নিয়োগে কৌটা সুবিধা একাধিকবার নয়, কৌটায় কোন ধরণের বিশেষ নিয়োগ পরীক্ষা নয় ও চাকুরীতে সবার জন্য অভিন্ন বয়সসীমা চালু করতে হবে। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ফেস্টুন হাতে নিয়ে কলেজের প্রশাসনিক ভবনের সামনে কৌটা সংস্কারের দাবি মানার জন্য সরকারের প্রতি আহবান জানান। সেই সাথে আন্দোলনকারীদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন করা হয়।

উল্লেখ্য, ঢাকায় কৌটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের উপর পুলিশ হামলা চালালে ঢাকাসহ সারাদেশ উত্তাল হয়ে উঠে। পরে আ’লীগের সাধারণ সম্পাদক ও সড়ক জনপদ মন্ত্রী ওবায়দুল কাদের আন্দোলনকারীদের সাথে বৈঠকে বসে। সেখানে ২০ সদস্যের প্রতিনিধি দল আলোচনা করে। আলোচনা শেষে আগামী মে মাসের ৭ তারিখ পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা করা হয়।

 

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।