সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৮ সেপ্টেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী অঞ্চলে আরো ৮৭ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু নেই

omor faruk
সেপ্টেম্বর ৮, ২০২০ ৩:৫১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় আরো ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত বিভাগে করোনায় মারা গেছে ২৬৮ জন। আর এদিন নতুন করে শনাক্ত হয়েছে ৮৭ জন। করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৮ হাজার ৫৩৬ জনে। আর এ পর্যন্ত ১৪ হাজার ২১৪

জন সুস্থ হয়েছে। শনাক্তের বেশি অর্ধেক সুস্থ হয়েছে। বিভাগে মৃত্যুহারও অনেক কম। তবে সুস্থের হার অন্যান্য স্থানের তুলনায় বেশি রয়েছে। শনাক্ত হওয়া ১৮ হাজার ৫৩৬ জনের মধ্যে রাজশাহী জেলায় ৪৬৮০ জন, চাঁপাইনবাবগঞ্জ ৭২৮ জন, নওগাঁ ১১৯৯ জন, নাটোর ৮৯১ জন, জয়পুরহাট ১০০৭ জন, বগুড়া জেলায় ৬ হাজার ৯৯১ জন, সিরাজগঞ্জ ১৯৯১ জন ও পাবনা জেলায় ১০৪৪ জন।
বিভাগে মারা যাওয়া ২৬৮ জনের মধ্যে রাজশাহী জেলায় ৪২ জন, চাঁপাইনবাবগঞ্জ ১৪ জন, নওগাঁ ১৭, নাটোর ৮ জন, জয়পুরহাট ৬ জন, বগুড়া জেলায় ১৬০ জন, সিরাজগঞ্জ জেলায় ১২ জন ও পাবনায় ৯ জন ।
সুস্থ হওয়া ১৪ হাজার ২১৪ জনের মধ্যে রাজশাহী ৩৪৪৬ জন, চাঁপাইনবাবগঞ্জ ৫৬৯ জন, নওগাঁ ১০৬৬ জন, নাটোর ৬৮৫ জন, জয়পুরহাট ২২৯ জন, বগুড়া জেলায় ৫ হাজার ৯২৯ জন, সিরাজগঞ্জ ১০৪৩ জন ও পাবনা জেলায় ৯২৫ জন। রাজশাহী বিভাগের করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই নিজ বাড়িতে আইশোলেসনে চিকিৎসাধীন অবস্থান সুস্থ হয়েছে। গত দিনের তুলনায় এদিন শেষ ২৪ ঘন্টায় কম শনাক্ত হয়েছে।
বগুড়া, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ ও পাবনা জেলায় বেশি করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। আইশোলেসন থেকে ছাড় পেয়েছে ৩৬৭৯ জন রোগী।

আইশোলেসনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৭৪৭ জন। বিভাগের ৮টি জেলায় মোট ৫৭ হাজার ৭৬১জন হোম কোয়ারেন্টাইনে ছিল। বিশেষ করে গত ১ মাসে রাজশাহী বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়েছে। শনাক্ত রোগীর সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়াদের সংখ্যাও তুলনামূলকভাবে বাড়ছে। শনাক্ত ও সুস্থ হওয়া দুই সংখ্যাতেই বিভাগের মধ্যে বগুড়া জেলা শীর্ষে রয়েছে। এরপর দ্বিতীয় অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। এরপর পাবনা ও সিরাজগঞ্জ জেলা রয়েছে।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।