ঢাকারবিবার , ১৪ ফেব্রুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর ৩ টিতে আ’লীগ ও ১টিতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী

khobor
ফেব্রুয়ারি ১৪, ২০২১ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর চারটি পৌরসভা নির্বাচনে ৩ টিতে আ’লীগ প্রার্থী ও ১টিতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন। বিজয়ী প্রার্থীরা হলেন, রাজশাহীর বাগমারার তাহেরপুরে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ, তানোরে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইমরুল হক, গোদাগাড়ীতে আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী নারিকেল গাছ প্রতীক বর্তমান মেয়র মনিরুল ইসলাম বাবু ও নওহাটা পৌরসভায় আ’লীগ মনোনীত প্রার্থী হাফিজুর রহমান হাফিজ বিজয়ী হয়েছেন। এ নিয়ে রাজশাহীর ৩টি পৌরসভায় আ’লীগের বিদ্রোহী প্রার্থী জয়লাভ করলেন। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে গণনায় তাদের বিজয়ী ঘোষণা করা হয়।

তাহেরপুর: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভা নির্বাচনে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ ১০ হাজার ৮৩৯ ভোট পেয়ে বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে আ.ন.ম শামসুর রহমান মিন্টু পেয়েছেন ৯০৩ ভোট। তবে বিএনপি প্রার্থী সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন। তার অভিযোগ ছিল, ভোট সুষ্ঠ হয়নি ও ভোট প্রদানের বাধা দেয়া হয়েছে। এ নিয়ে আবুল কালাম আজাদ ৩ বার মেয়র নির্বাচিত হলেন।

তানোর : রাজশাহীর তানোর পৌরসভা নির্বাচনে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ১২ হাজার ৬৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান পেয়েছেন ৭ হাজার ২১৭ ভোট। ৫ হাজার ৪১৫ ভোটে তিনি বিএনপি প্রার্থীকে হারিয়েছেন। বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক মণ্ডল নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ২৪৪ ভোট। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ী পৌরসভায় আ’লীগের বিদ্রোহী প্রার্থী মনিরুল ইসলাম বাবু বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৮ হাজার ৮১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব বিএনপির মনোনিত গোলাম কিবরিয়া রুলু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৭৯২ ভোট। আর আ’লীগের মনোনিত প্রার্থী অয়েজ উদ্দিন বিশ্বাস নৌকা প্রতীকে পেয়েছেন পেয়েছেন ৪ হাজার ১১৫ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা ড. ওবায়দুল্লাহ তার জগ প্রতীকে ভোট পেয়েছেন ৩ হাজার ৭১৪ ভোট।
নওহাটা: রাজশাহীর নওহাটা পৌর নির্বাচনে মেয়র পদে বিজয়ী পেয়েছেন আ’লীগ প্রার্থী হাফিজুর রহমান হাফিজ। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৪৫১ ভোট।

তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আ’লীগের বিদ্রোহী প্রার্থী নারিকেল গাছ প্রতীকে আ: বারি খান পেয়েছেন ১৩ হাজার ৯৮৬ ভোট, বিএনপি মনোনীত প্রার্থী ও বর্তমান পৌর মেয়র শেখ মকবুল হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ২৮৯ ভোট। রোববার সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে গনণায় তাকে মেয়র পদে বিজীয় হিসেবে ঘোষণা করা হয়। এ পৌরসভায় মোট ভোটার ছিল ৪৩ হাজার ৮৪৪ জন।

এস/আর

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।