ঢাকাশনিবার , ১৮ মে ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর সাংবাদিক মুক্তিযোদ্ধা মাহতাব ইন্তেকাল করেছেন

omor faruk
মে ১৮, ২০১৯ ৩:২৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংবাদিক ও লেখক মাহতাব উদ্দিন ইন্তেকাল করেছেন। শনিবার সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ইন্না লিল্লাহি ও ইন্না ইলাইহি রাজিউন। তিনি মুক্তিযোদ্ধাদের বিভিন্ন গ্রুপ এবং গেরিলা যুদ্ধের নেতৃত্ব দেন। মুক্তিযুদ্ধের পর তিনি মুক্তিযুদ্ধে গবেষণা করেন এবং দরিদ্র মুক্তিযোদ্ধাদের সমর্থন প্রদান করেন।
নব্বই দশকে তিনি সাপ্তাহিক গণখবরের সম্পাদক হিসেবে কাজ করেন। এতে মহান মুক্তিযুদ্ধের নায়কদের অসাধারণ গল্প প্রকাশ কর হয়। তিনি মুক্তিযুদ্ধ চর্চাকেন্দ্র প্রতিষ্ঠা

করেন এবং মুক্তিযুদ্ধে গবেষণা পত্রিকা ও বই রচনা করেন। মাহতাব উদ্দিন মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের মাসিক বরাদ্দ প্রত্যাখ্যান করে বলেছিলেন যে, তিনি দেশপ্রেম বিক্রি করতে পারছেন না। বেশ কয়েক বছর ধরে তিনি স্থানীয় দৈনিক লাল গোলাপের সম্পাদক ছিলেন। তিনি মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতিও ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে তিনি বাংলা সাহিত্যে সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এদিকে, সাংবাদিক মাহতাবের মৃত্যুতে বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক প্রকাশ করে রুহের আত্মার মাগফিরাত কামনা ও পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।