ঢাকারবিবার , ২৮ ফেব্রুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর দুটি পৌরসভাতেই নৌকার প্রার্থী বিজয়ী

khobor
ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৭:৫৫ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট পৌরসভাতেই আ’লীগ মনোনীত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। যদিও চারঘাট পৌরসভায় ভোট গ্রহণ চলাকালে অনিয়ম, কারচুপি, ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধাদানের অভিযোগ এনে ভোট বর্জন করেন বিএনপি প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল। তাকে প্রচার-প্রচারণা ও পোস্টার লাগাতে বাধা দেয়া হয়। এদিন রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। দুর্গাপুর পৌরসভার কাচুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দুই বার দখলের চেষ্টা করে আ’লীগ প্রার্থীর সমর্থকরা। এ সময় প্রশাসনের পক্ষ থেকে নিরব ভূমিকা পালন করা হয় বলে স্থানীয় ভোটার ও গণমাধ্যমকর্মীরা জানান। এ ছাড়াও দুর্গাপুর সদর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও বিএনপি সমর্থিত ভোটারদের যেতে দেয়া হয়নি বলেও অভিযোগ রয়েছে। চারঘাট পৌরসভার থানাপাড়া কেন্দ্রে পর পর ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত।

দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর পৌরসভায় তৃতীয়বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন তোফাজ্জাল হোসেন। তিনি আ’লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন। তিনি ভোট পেয়েছেন ৮ হাজার ৮২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব বিএনপির মেয়র প্রার্থী জার্জিস হোসেন সোহেল ভোট পেয়েছেন ৬ হাজার ৪০১ ভোট। এরা ছাড়াও এ পৌরসভায় স্বতন্ত্র মেয়র প্রার্থী হাসানুজ্জামান সান্টু (মোবাইল ফোন) প্রতীক পেয়েছে ১২০৭ ভোট ও জাতীয় পার্টির হুমায়ুন কবীর (লাংগল) প্রতীক পেয়েছে ১৩৭ ভোট। এদিকে, দুর্গাপুর পৌরসভার কাচুপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দুই বার দখলের চেষ্টা করে আ’লীগ প্রার্থীর সমর্থকরা। এ সময়

প্রশাসনের পক্ষ থেকে নিরব ভূমিকা পালন করা হয় বলে স্থানীয় ভোটার ও গণমাধ্যমকর্মীরা জানান। এ ছাড়াও দুর্গাপুর সদর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও বিএনপি সমর্থিত ভোটারদের যেতে দেয়া হয়নি বলেও অভিযোগ রয়েছে।
চারঘাট : রাজশাহীর চারঘাট পৌরসভায় আ’লীগ মনোনীত প্রার্থী একরামুল হক নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন। তিনি তার নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১৪ হাজার ৯৮১ ভোট। তার প্রতিদ্ব›িদ্ব প্রার্থী বিএনপির মনোনিত জাকিরুল ইসলাম বিকুল ভোট পেয়েছেন ২ হাজার ৮১২ ভোট। যদিও তিনি ভোট চলাকালে অনিয়ম, কারচুপি, ভোটারদের ভোট কেন্দ্রে যেতে বাধাদানের অভিযোগ এনে ভোট বর্জন করেন। তাকে প্রচার-প্রচারণা ও পোস্টার লাগাতে বাধা দেয়া হয়।

এস/আর

 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।