ঢাকামঙ্গলবার , ৩১ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর আরো সাতটি চত্বর আলোকিতকরণের উদ্বোধন

khobor
ডিসেম্বর ৩১, ২০১৯ ৯:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ বিজ্ঞপ্তি :
রাজশাহী মহানগরীর আরো সাতটি চত্বর বিস্তৃত এলাকাজুড়ে আলোকিত হলো। আজ মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত নগরীর সাতটি চত্বরে সুুউচ্চ বিদ্যুৎ লাইটের পোল (যরময সধংঃ ঢ়ড়ষব রিঃয ষরমযঃরহম ংুংঃবস) সুইচ টিপে উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এরই মাধ্যমে আলো ঝমমলে হলো সাতটি চত্বর।
মঙ্গলবার সন্ধ্যায় নগরীর ভদ্রা স্মৃতি অ¤øান মোড়ে প্রথমে একটি সুুউচ্চ বিদ্যুৎ লাইটের পোল উদ্বোধনে যান সিটি মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় সর্বস্তরের মানুষ সেখানে ভিড় জমান। তখনো ভদ্রা স্মৃতি অ¤øান মোড়ের চারপাশ অন্ধকার। মেয়র সুইচে টিপ দিলেন, সঙ্গে সঙ্গে আলোকিত হয়ে উঠলো চারপাশ। সুউচ্চ লাইটের তীব্র আলো ছড়িয়ে পড়েছে চারপাশ। এরপর মেয়র একইভাবে তালাইমারি, আলুপট্টি, সাহেববাজার জিরোপয়েন্ট, সিএন্ডবি মোড়, ঘোড়া চত্বর, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের সামনে মোড়ে সুউচ্চ বিদ্যুৎ লাইটের পোল এর উদ্বোধন করেন। লাইট উদ্বোধনকালে দোয়া ও মোনজাত অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন রাসিকের পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি তরিকুল আলম পল্টু, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগরের সাবেক কমান্ডার আব্দুল মান্নান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাাদক এ্যাড. আসলাম সরকার, রাসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রেয়াজাত হোসেন রিটু, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইটসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণ।
প্রসঙ্গত, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে নগরীর ১৬টি স্থানে এই সুুউচ্চ বিদ্যুৎ লাইট বসানো হচ্ছে। গত ১৫ ডিসেম্বর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে প্রথম দুইটি এই সুউচ্চ লাইট উদ্বোধন করেন মেয়র। এদিকে রেলস্টেশন, আলিফ লাম মিম ভাটা মোড়, আমচত্বর, বড়কুঠি, লালনশাহ পার্কের সামনে, লক্ষীপুর মোড় ও কোর্ট স্টেশন মোড়ে সুউচ্চ লাইন বসানোর কাজ চলছে। প্রতিটি পোলের উচ্চতা ৫৬ ফিট। একেকটি পোলে বিদ্যুৎ সাশ্রয়ী ২০টি করে এলইডি লাইট থাকছে। ফলে চারপাশে নূন্যতম আধা কিলোমিটার এলাকাজুড়ে এই পোলের লাইট আলোকায়িত হচ্ছে।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।