সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৩০ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে ৭ দিনে করোনা শনাক্ত রোগী বেড়েছে ৩১৮ জন

omor faruk
জুন ৩০, ২০২০ ৩:০৭ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগর ও জেলায় ৬০০ পার হয়েছে করোনা ভাইরাস শনান্ত রোগীর সংখ্যা। মঙ্গলবার রাজশাহী জেলায় নতুন করে আরো ৩৯ জন করোনা পজিটিভ হয়। আর এতেই জেলা ও মহানগর মিলিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ায় ৬১০ জনে। ৬১০ জনের মধ্যে ৩৯৯ জনই রাজশাহী মহানগীতে অবস্থান করছে। আর জেলার ৯টি উপজেলা ও ১৪টি পৌরসভা এলাকায় করোনা শনাক্ত রোগী রয়েছে ২১৪ জন। গত ৭ দিনেই রাজশাহীতে করোনা শনাক্ত হওয়া রোগী বেড়েছে ৩১৮ জন। এর বেশির ভাগ রোগী রাজশাহী মহানগরীর। আর কম রোগী জেলার বিভিন্ন উপজেলার।
খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে পুঠিয়া উপজেলায় ১২ এপ্রিল। আর মহানগরীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ মে। এরপর আস্তে আস্তে নগরীতে

করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে শুরু করে। বিশেষ করে জুন মাসের শুরু থেকে রাজশাহী করোনা শনাক্ত রোগীর সংখ্যা বাড়তে থাকে। করোনা শনাক্ত হওয়া রোগীর তালিকায় রয়েছে চিকিৎসক, নার্স, সাংবাদিক, পুলিশ, ব্যবসায়ী, আইনজীবীসহ বিভিন্ন পেশার মানুষ। বিশেষ করে রাজশাহীতে ৭১ দিনে ২৯২ জন করোনা রোগী শনাক্ত হয়। আর গত ৭ দিনে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩১৮ জন। ৭১ দিনে যে পরিমাণ করোনা রোগী শনাক্ত হয়েছে তার থেকে আরো ২৬ জন রোগী বেশি শনাক্ত হয়েছে মাত্র ৭ দিনে। রাজশাহী মহানগরীর এক মাস তিন দিন আগে জেলায় করোনা রোগী শনাক্ত হলেও জেলার ৯টি উপজেলায় রোগীর সংখ্যা ২১৪ জন। আর নগরে এখন রোগীর সংখ্যা ৩৯৯ জন।

গত ২৪ জুন বুধবার শনাক্ত হয় ৩১ জন, ২৫ জুন বৃহস্পতিবার শনাক্ত হয় ৩১ জন, ২৬ জুন শুক্রবার শনাক্ত হয়েছে ৫৪ জন, ২৭ জুন শনিবার শনাক্ত হয়েছে ৩৯ জন, ২৮ জুন রোববার শনাক্ত হয়েছে ৩৯ জন ও ২৯ জুন সোমবার শনাক্ত হয়েছে ৫৮ জন ও ৩০ জুন মঙ্গলবার আরো ৩৯ জনের করোনা শনাক্ত হয়। রাজশাহী মহানগরীতে প্রতিদিনই রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার প্রায় অর্ধেক বা তার একটু কম সংখ্যক রোগী পজিটিভ হচ্ছেন। সচেতন মানুষ বলছেন শারীরিক দূরত্ব না মানা, স্বাস্থ্যবিধি মেনে না চলা ও সচেতনতার সাথে চলাফেরা না করায় রাজশাহী মহানগরীতে করোনা পজিটিভ রোগীর সংখ্যা বাড়ছে। এ ছাড়াও এখন গণপরিবহন, ট্রেন ও বাস চলাচল স্বাভাবিক হওয়ার কারণে রোগীর সংখ্যা বাড়ছে বলে অনেকে মনে করছেন।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।