ঢাকাশনিবার , ৪ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে ১৪৫ জন করোনা রোগী সুস্থ হয়েছে

omor faruk
জুলাই ৪, ২০২০ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগর ও জেলায় মোট ১৪৫ জন করোনা রোগী সুস্থ হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজশাহী জেলায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৮৯ জনে। নতুন শনাক্ত হওয়া ৭৯ জনের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৩৮ জন ও বাকিগুলো রামেকের পিসিআর ল্যাবে শনাক্ত হওয়া। ৭৯ জনের মধ্যে একাধিক চিকিৎসক, নার্স ও পুলিশ সদস্য রয়েছেন।
জানা গেছে, রাজশাহী জেলা ও মহানগর মিলিয়ে চলতি বছরের ১২ এপ্রিল থেকে শনিবার পর্যন্ত ৯৮৯ জন রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৪৫ জন। ১৪৫ জনের মধ্যে রাজশাহী মহানগরীতে ৫৫ জন ও রাজশাহী জেলার ৯ টি উপজেলা ও ১৪ টি পৌরসভা এলাকায় আরো ৯০ জন সুস্থ হয়েছে। আর মোট মৃত্যু হয়েছে ১০ জনের। নগরীতে ৬ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৪

জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৮৩৪ জন। রাজশাহী মহানগর এলাকায় ৬৬৫ জন ও জেলায় ১৬৯ জন। আইসোলেশনে রয়েছে ৮২৫ জন। জেলায় ১৬০ জন ও বাকিগুলো রাজশাহী মহানগরে।
শনাক্ত হওয়া মোট রোগীর মধ্যে রাজশাহী মহানগর এলাকায় ৭২৬ জন, বাঘা উপজেলায় ২০ জন, চারঘাট উপজেলায় ৩০ জন, পুঠিয়া উপজেলায় ১৪ জন, দুর্গাপুর উপজেলায় ১২ জন, বাগমারা উপজেলায় ৩১ জন, মোহনপুর উপজেলায় ৪২ জন, তানোর উপজেলায় ৩৭ জন, পবা উপজেলায় ৬৭ জন ও গোদাগাড়ী উপজেলায় ১০ জন রয়েছে। এরমধ্যে ১০ জন মারা গেছে ও ১৪৫ জন সুস্থ হয়েছেন এবং বাকিরা চিকিৎসাধীন রয়েছে। শুরু থেকে এ পর্যন্ত রাজশাহী জেলায় ২০৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়। এখন আর কেউ হোম কোয়ারেন্টাইনে নেই।

এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।