ঢাকাসোমবার , ২৭ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীতে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় দু’জনের ফাঁসির রায়

omor faruk
জানুয়ারি ২৭, ২০২০ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে স্বপ্না খাতুন বেলি (১০) নামের এক শিশুকে ধর্ষণ ও হত্যা মামলায় দুই জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে আসামীদের ১ লাখ টাকা অর্থ দণ্ড করা হয়। সোমবার দুপুরে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্যাইবুনাল-১ এর বিচারক মনসুর আলম এই রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হলেন, রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার পাকুড়িয়া উত্তরপাড়র বানু মন্ডলের ছেলে সাইদুর ওরফে জ্যাক ও তার সহযোগি একই গ্রামের হাছেনের ছেলে রানা।
রাষ্ট্রপক্ষের আইনজীবী মোজাফফর হোসেন বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(৩) ধারায় আসামীদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাদের উভয়কে মৃত্যুদণ্ডসহ

এক লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২৩ আগষ্ট দুপুরে মাঝিগ্রাম থেকে ফুপুর বাড়ি পাকুড়িয়া যাওয়ার পথে স্বপ্নাকে তুলে নিয়ে যায় স্থানীয় বখাটে সাইদুর রহমান ও তার সহযোগী রানা। পরে তারা স্বপ্নাকে ধর্ষণের পর হত্যা করে স্থানীয় আম বাগানে ফেলে রাখে যায়। এ ঘটনায় ওই দিনই স্বপ্নার বাবা আবু বক্কর সিদ্দিক বাদি হয়ে নগরের শাহমখদুম থানায় একটি ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন। দুই আসামীর মধ্যে সাইদুর রহমান কারাগারে ও রানা জামিনে ছিল। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে হাজির ছিল।

আর/এস

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।